ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

ইরাককে গুঁড়িয়ে অলিম্পিকে টিকে রইলো আর্জেন্টিনা


  আরবান ডেস্ক

প্রকাশ :  ২৮ জুলাই ২০২৪, ১০:০১ দুপুর

প্যারিস অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে হয়েছে বিতর্কিত সিধান্ত। সেটি নিয়ে কথাও বলেছিলেন বিশ্বকাপজয়ী ফুটবলার লিওনেল মেসি, রদ্রিগো ডি পলরা। প্রথম ম্যাচ হারায় আজ 'বি' গ্রুপে ইরাকের বিপক্ষে ম্যাচটি ছিল আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াই।

আর্জেন্টিনা ৩-১ গোলে হারিয়েছে ইরাককে। এই জয়ে টিকে রইল আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনালে যাওয়ার স্বপ্ন।

ফুটবলে শক্তি-সামর্থ-অবকাঠামো সবকিছুতেই ইরাকের চেয়ে ঢের এগিয়ে আর্জেন্টিনা। তবু অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ দলের এই লড়াইয়ে কিছুটা ভুগতে হয়েছে হাভিয়ের মাসচেরানোর দলকে। যদিও আর্জেন্টিনার শুরুটা হয় দুর্দান্ত। ফ্রান্সের লিওতে ম্যাচের দশম মিনিটে মিনিটেই বক্সের খানিকটা বাইরে ফ্রিকিক থেকে গোল পেতে পারতেন অলিম্পিকে আর্জেন্টিনার নাম্বার টেন থিয়াগো আলমাদা। ফ্রিকিক ছিল নিখুঁত। কিন্তু ইরাকি গোলকিপার হুসেইন হাসান ছিল ঝাঁপিয়ে পড়ে বল ধরেন। 

তিন মিনিট পর আলমাদার গোলেই এগিয়ে যায় আর্জেন্টিনা। বামপ্রান্ত থেকে আসা বলে হুলিয়ান আলভারেজের আলতো টাচ থেকে বল পান আলমাদা। ফাঁকায় দাঁড়ানো এই মিডফিল্ডার ভাসানো বলে দুর্দান্ত কিকে বল পাঠান জালে। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে ইরাক। গোল করে স্কোর ১-১ করেন আইমান হুসেইন।

দ্বিতীয়ার্ধেও খেলা ছিল আর্জেন্টিনার নিয়ন্ত্রণে। ৬০ মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার কোচ মাসচেরানো। বদলি হিসেবে নামেন লুসিয়ানো গন্ডু ও কেভিন জেনন। মাঠে নামার দুই মিনিট পরই দলকে এগিয়ে নেন গন্ডু। জেননের ক্রস ফেলেন বক্সে, হেডে গোল করেন গন্ডু। ৮৫ মিনিটে গোল করেন এজেকুয়েল ফার্নান্দেজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত