ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
শিরোনাম

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের হামলার প্রতিবাদে নেত্রকোণায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন


  মো: আরিফুল ইসলাম

প্রকাশ :  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৮ দুপুর

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ ঢাকায় গত ১৭ সেপ্টেম্বর, ২০২৪ খ্রি. সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের উপর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের দ্বারা ন্যাক্কারজনক হামলার ঘটনায় নেত্রকোণায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় জেলা পৌর শহরে প্রেসক্লাব মোড়ের সামনের সড়কে এই কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি (বাসমাশিস), নেত্রকোণা।

বাসমাশিস নেত্রকোণা জেলা শাখার সহসভাপতি মুহাম্মদ মাহমুদ হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনজুরুল হক মানিক এর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকলিমা খাতুন, নেত্রকোণা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপ্না রাণী সরকার, বাসমাশিস ময়মনসিংহ অঞ্চলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাসিম উদ্দিন, বাসমাশিস নেত্রকোণা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আল মামুন, সম্মানীত সদস্য মুহাম্মদ খায়রুল ইসলাম, মোঃ আমিনুল ইসলাম, মোঃ শহীদুল ইসলাম শাহিন, সিনিয়র শিক্ষক মোহাম্মদ নূরুল ইসলাম রাশেদ। 

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাসমাশিস নেত্রকোণা জেলার সম্মানীত নেতৃবৃন্দ ও সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, সিনিয়র শিক্ষক ও সহকারী শিক্ষক/শিক্ষিকাবৃন্দ।

এসময় বক্তারা বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারগণ উপবৃত্তির প্রকল্পে নিয়োগ প্রাপ্ত হয়ে পরবর্তীতে রাজস্বখাতে স্থানান্তরিত হয়। বর্তমানে তারা ৯ম গ্রেডের নন ক্যাডার কর্মকর্তা হয়ে বিধিবহির্ভূতভাবে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য নির্ধারিত ৬ষ্ঠ গ্রেডের ক্যাডার কর্মকর্তা জেলা শিক্ষা অফিসার হিসেবে পদোন্নতি পাওয়ার পায়তারা করছে। এদিকে গতকাল মাউশিতে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা বিধি- বর্হিভূতভাবে কাউকে পদোন্নতি না দেয়ার দাবীতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারগণ আমাদের শিক্ষকদের উপর হামলা চালায়। এতে বেশ কয়েকজনের হতাহতের ঘটনা ঘটে। এমন ন্যাক্কারজনক ঘটনায় অনতিবিলম্বে জড়িতদের চিহ্নিত করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য বর্তমান অন্তর্বীকালীন সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি। অন্যথায় আমরা আরও কঠোর কর্মসূূচি দিতে বাধ্য হব। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত