ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

সেই মুলতানেই অন্য রূপে পাকিস্তানের বোলিং


  আরবান ডেস্ক

প্রকাশ :  ১৬ অক্টোবর ২০২৪, ১০:০৯ রাত

মুলতানে ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে প্রথম ইনিংসে ৫৫৬ রান করেও হেরেছিল পাকিস্তান। তাও আবার ইনিংস ব্যবধানে হার। সেই একই মাঠে দ্বিতীয় ম্যাচে লড়ছে দুই দল। তবে এবার পাকিস্তান নেমেছে সম্পূর্ণ ভিন্ন চেহারায়। আগের ম্যাচের একাদশ থেকে নেই বাবর আজম, শাহিন আফ্রিদি ও নাসিম শাহদের মতো তারকারা। দলে ঢুকেছেন কামরান গোলাম, নুমান আলী, সাজিদ খান ও জাহিদ মাহমুদদের মতো তারকারা। তাতে খুব একটা খারাপ করছে না স্বাগতিকরা।

দ্বিতীয় এই টেস্টের প্রথম ইনিংসে ৩৬৬ রানে অলআউট হয় পাকিস্তান। জবাব দিতে নেমে ইংল্যান্ড একপর্যায়ে ২ উইকেট হারিয়ে ২১১ রান তুলে ফেললেও দ্বিতীয় দিন শেষ করেছে ২৩৯ রানে ৬ উইকেট হারিয়ে। দারুণ বোলিং করেছেন স্পিনার সাজিদ। ইংলিশরা এখনো পিছিয়ে ১২৭ রানে। 

আগের দিনের ৫ উইকেটে ২৫৯ রান নিয়ে আজ দ্বিতীয় দিনে মাঠে নামে পাকিস্তান। তবে এদিন কেউই বড় ইনিংস খেলতে পারেননি দলটির হয়ে। সালমান আগা, আমের জামাল ও নুমান আলীর ত্রিশোর্ধ্ব রানের ইনিংসে ভর করে ৩৬৬ রান করে পাকিস্তান। ইংলিশদের হয়ে ৪ উইকেট নেন স্পিনার জ্যাক লিচ। পেসার ব্রাইডন কার্স ও ম্যাথু পটসের সংগ্রহে যথাক্রমে ৩ ও ২ উইকেট। 

৩৬৬ রান অতিক্রমের লক্ষ্য নিয়ে খেলতে নেমে দারুণ শুরু করে ইংল্যান্ড। ওপেনিংয়ে ৭৩ রান যোগ করেন জ্যাক ক্রলি ও বেন ডাকেট। এরপর ক্রলি ফিরলেও রানের ফুলঝুড়ি ছোটাতে থাকেন ডাকেট। তিনে নেমে দলীয় ১২৫ রানে ওলি পোপ আউট হয়েছেন ২৯ রান করে। তৃতীয় উইকেটে জো রুটের সঙ্গে ৮৬ রান যোগ করেন ডাকেট। এরই মধ্যে ডাকেট তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি। 

২১১ রানে রুট ফেরার পর ইংলিশ শিবিরে শুরু হয় ধস। যার কারিগর সাজিদ। রুটকে ফেরানোর পর দলীয় ২২৪ রানে ডাকেটকেও ফেরান তিনি। তার এক রান পর সরাসরি বোল্ড করেন হ্যারি ব্রুককে। প্রথম টেস্টে না খেলা ইংলিশ অধিনায়ক বেন স্টোকস এদিন ১ রান করেই আরেক স্পিনার নুমান আলীর বলে ক্যাচ দিয়ে ফেরেন। এরপর আর কোনো বিপদ ঘটতে দেননি জেমি স্মিথ ও ব্রাইডন কার্স। পাকিস্তানের হয়ে ৪ উইকেট নেন সাজিদ, বাকি ২ উইকেট নুমানের। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত