ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

ঢাকায় এলেন টাইগারদের নতুন হেড কোচ সিমন্স


  আরবান ডেস্ক

প্রকাশ :  ১৬ অক্টোবর ২০২৪, ০১:০৯ দুপুর

আজ বুধবার সকাল ৮টা ৪০ মিনিটে দক্ষিণ আফ্রিকা দলের সথেই ঢাকায় আসলেন সিমন্স। এই ৬১ বছর বয়েসী সিমন্স দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়েই বাংলাদেশে তার নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন।

হাথুরুসিংহেকে বরখাস্ত করার পর বাংলাদেশের জাতীয় দলের নতুন কোচ হিসেবে সিমন্সকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বাংলাদেশ দলের দায়িত্বে থাকবেন তিনি। ইতোমধ্যেই বাংলাদেশ দলের দায়িত্ব নিতে ঢাকায় চলে এসেছেন ক্যারিবিয়ান এই কোচ।

সাবেক অলরাউন্ডার সিমন্স কোচ হিসেবে ক্রিকেট বিশ্বে পরিচিত নাম। দুই দফায় ওয়েস্ট ইন্ডিজের কোচ ছিলেন তিনি, তার কোচিংয়েই ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ক্যারিবিয়ানরা। এর আগে-পরে মিলিয়ে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ডের প্রধান কোচ ছিলেন তিনি, ব্যাটিং কোচ ছিলেন আফগানিস্তান দলের। এছাড়াও নানা সময়ে বিভিন্ন দলের পরামর্শক ও বিশেষজ্ঞ কোচ হিসেবে কাজ করেছেন, ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় প্রধান কোচসহ নানা ভূমিকাতে দেখা গেছে তাকে। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৬টি টেস্ট ও ১৪৩ ওয়ানডে ম্যাচ খেলেছেন ফিল সিমন্স। এ ছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ হাজারেরও বেশি রান রয়েছে এই ব্যাটিং অলরাউন্ডারের। ক্রিকেট ক্যারিয়ারের চেয়ে কোচিংয়ে বেশি সমাদৃত সিমন্স। বিশ্ব জুড়েই পরিচিতি তার।

 মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একুশে অক্টোবর শুরু হবে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার সিরিজ। এ টেস্টই হবে বাংলাদেশের হয়ে সিমন্সের কোচিং অধ্যায়ের শুরু হবে। তবে এর আগে বৃহস্পতিবার থেকে দলের অনুশীলনে থাকবেন তিনি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত