ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত


  আরবান ডেস্ক

প্রকাশ :  ১৬ অক্টোবর ২০২৪, ০২:১৪ দুপুর

সাগরে সৃষ্ট লঘুচাপটি স্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। যে কারণে কক্সবাজার,চট্টগ্রামসহ সমুদ্রবন্দরগুলোকে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখেযেতে বলা হয়েছে।

আজ বুধবার (১৬ অক্টোবর) সকাল থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে পশ্চিম উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে নিম্নচাপ আকারে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে এটি আরও পশ্চিম উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর প্রভাবে দেশের সব সমুদ্রবন্দরে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

আগামী কাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তা ছাড়াও আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা ,রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ময়মনসিংহ বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগে দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বজ্র বৃষ্টি হওয়ার কথা বলা হয়েছে।এ সময় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত