ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১
শিরোনাম

৪৬ রানে অলআউট, কম রানের লজ্জায় ভারত


  আরবান ডেস্ক

প্রকাশ :  ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৫২ দুপুর

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে নেমে বেশ লজ্জাতেই পড়ল ভারত। আজ বৃহস্পতিবার ব্যাঙ্গালুরু টেস্টের দ্বিতীয় দিন ৩১.২ ওভারে ব্যাট করে মাত্র ৪৬ রানে অলআউট হয়েছেন রোহিত-কোহলিরা। দেশের মাটিতে টেস্টের এক ইনিংসে এটিই ভারতের সর্বনিম্ন রানের রেকর্ড।

ভারতের ঘরের মাঠে আগের সর্বনিম্ন রানের ইনিংস ছিল ১৯৮৭ সালে দিল্লি টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেবার প্রথম ইনিংসে ৭৫ রানে অলআউট হয়েছিল দীলিপ ভেংসরকারের নেতৃত্বে দলটি। তবে ভারতের টেস্টের এক ইনিংসে সর্বনিম্ন রানের ইনিংস ৩৬! ২০২০ সালে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই বিপর্যয়ে পড়েছিল দলটি। আর ১৯৭৪ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ৪২ রানে অলআউট হওয়া ইনিংসটি তালিকায় দুইয়ে রয়েছে। যেখানে এবারের ইনিংসটি তিনে জায়গা করে নিয়েছে।

গতকাল বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। তবে আজ ব্যাটিংয়ে কিউই পেসারদের তোপে নেমে রীতিমতো আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়েন স্বাগতিক ব্যাটাররা। যেখানে ৫ ব্যাটারই ডাক মারেন। এই শূন্য রানে আউট হওয়ার ব্যাটারদের তালিকায় ছিলেন বিরাট কোহলি, সরফরাজ খান, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। দলের হয়ে ঋশভ পন্থ (২০) ও অধিনায়ক রোহিত শর্মা (১৩) ছাড়া আসলে কোনো ব্যাটারই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

নিউজিল্যান্ড বোলারদের মধ্যে পেসার ম্যাট হেনরি ৫টি উইকেট নেন। এটি তার ক্যারিয়ারে চতুর্থবার ৫ উইকেট দখল। পাশাপাশি সাদা পোশাকে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি। ৪টি উইকেট দখল করেন উইলিয়াম ও’রোর্কি। টিম সাউদি পান একটি উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত