ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
শিরোনাম

পুলিশ কেন পুলিশকে গুলি করেছে, জানতে তদন্ত করা হচ্ছে: আইজিপি

  আরবান ডেস্ক

-

প্রকাশ :  ০৯ জুন ২০২৪, ০৪:৫৩ সকাল

রাজধানীর বারিধারা ডিপ্লোমেটিক জোনে এক পুলিশ সদস্য কী কারণে আরেক পুলিশ সদস্যকে গুলি করে হত্যা করেছে, তা জানতে পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

শনিবার দিবাগত ২ টা ৩০ মিনিটে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আইজিপি এ তথ্য জানান। এসময় ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ পুলিশ সদর দপ্তর ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রাত পৌনে ১২টার দিকে বারিধারা কূটনীতিক এলাকায় অবস্থিত ফিলিস্তিন দূতাবাসের সামনে ঘটে হত্যাকাণ্ডটি।
ঘটনার প্রায় দুই ঘণ্টা পর অভিযুক্ত কাউসারকে আটক করা হয়।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, কাউসার নামে এক পুলিশ কনস্টেবলের গুলিতে আরেক কনস্টেবল মনিরুল মারা যায় ও দুজন পথচারী গুলিবিদ্ধ হয়। নিহত মনিরুলকে উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং আহতরা ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন রয়েছে।

আইজিপি বলেন, ঘটনার পর অভিযুক্ত পুলিশ সদস্যকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে ২০ রাউন্ড চাইনিজ গুলির খোসা উদ্ধার করা হয়েছে। অপরাধ যেই করুক- এ বিষয়ে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করছি।

কেন, কী কারণে এমন ঘটনার সৃষ্টি হলো- বিস্তারিত জানার চেষ্টা চলছে। তিনি বলেন, এখান থেকে আমরা আহতদের হাসপাতালে দেখতে যাব। তাদের কাছ থেকেও জানার চেষ্টা করব- তারা কী দেখেছে, কেন এমন ঘটনা ঘটল। পুলিশ শৃঙ্খলাবাহিনী, তারা কীভাবে এ ধরণের ঘটনা ঘটল- এমন প্রশ্নের উত্তর খোঁজা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত