ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

‘দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না’


  আরবান ডেস্ক

প্রকাশ :  ১৫ অক্টোবর ২০২৪, ০১:৩৯ দুপুর

বিগত ১৫-১৬ বছর ফ্যাসিবাদী সরকার রাষ্ট্র ব্যবস্থা কে ধ্বংস করে দিয়েছে দেশের স্বাধীনতা ও অখণ্ডতা বারবার হুমকির মুখে ঠেলে দিয়েছে। ছাত্র -জনতার রক্তের বিনিময়ে জাতী দীর্ঘ মেয়াদী ফ্যাসিবাদী দুঃশাসন থেকে মুক্তি পেয়েছে। ভবিষ্যতে আর কোনো সরকারকে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলতে দিব না।

রাজধানী বারিধারার জে ব্লক মাঠে বাড্ডা জোনের উদ্যোগে অনুষ্ঠিত সিরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কনফারেন্স ও জমিয়ত সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতি মকবুল হোসাইন কাসেমীর সভাপতিত্বে ও মাওলানা নূর মোহাম্মদ কাসেমী, মুফতি আনিসুর রহমান, মাওলানা আবু বকর সিদ্দীকের যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মন্জুরুল ইসলাম আফেন্দী, বিশেষ অতিথি হিসেবে আলোচনা সহ-সভাপতি মওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করিম কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান মাযহারী।

প্রধান অতিথির বক্তব্যো মাওলানা ওবায়দুল্লাহ ফারুক আরও বলেন,জমিয়তে উলামায়ে ইসলাম যদি ভারত উপমহাদেশে স্বাধীনতার আন্দোলন না করতেন তাহলে বাংলাদেশ স্বাধীন হতো না। অল ইন্ডিয়া কংগ্রেসের আন্দোলন ছিল শুধু অধিকার আদায়ের আন্দোলন মাত্র। এই জাতির ওপর জমিয়তের ইহসান যে জমিয়তের নেতৃত্ব দিয়ে আমাদের এই দেশকে স্বাধীন করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত