ঢাকা, রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
শিরোনাম

কলমাকান্দায় জব্দকৃত বালু নিলামে বিক্রি


  নির্মলেন্দু সরকার বাবুল, দূর্গাপুর প্রতিনিধি

প্রকাশ :  ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৫ সকাল

নেত্রকোনার কলমাকান্দায় জব্দকৃত বিশ হাজার ফুট বালু প্রকাশ্যে নিলাম ডাকের মাধ্যমে বিক্রি করা হয়েছে। বুধবার সাড়ে ছয়টার দিকে উপজেলা পরিষদ হল রুমে এ নিলাম ডাক অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, সহকারি কমিশনার (ভূমি) মো. শহিদুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী মো. মমিনুল হক প্রমুখ। সর্বোচ্চ নিলাম ডাক দেওয়া কলমাকান্দার সদর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য মো. রুকুন উদ্দিনের নিটক ৫ লাখ ৫ হাজার টাকায় জব্দকৃত ওই বালু বিক্রি করা হয়।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে খারনৈ ইউনিয়নের ডেকনীছড়া থেকে খননযন্ত্রের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করছিল একটি চক্র। এ খবর পেয়ে গত বুধবার রাত ১২টায় ওই ছড়ার বালুছড়া এলাকায় অভিযান চালায় উপজেলা প্রশাসন। এসময় পরিত্যক্ত অবস্থায় খননযন্ত্রটি আগুনে পুড়িয়ে দেওয়া হয়। আর অবৈধভাবে উত্তোলিত ২০ হাজার ফুট বালু জব্দ করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন ইউএনও আসাদুজ্জামান ও সহকারি কমিশনার (ভূমি) মো. শহিদুল ইসলাম।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, জব্দকৃত প্রায় ২০ হাজার ফুট বালু নিলাম ডাকের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা রুকন উদ্দিনের নিটক ৫ লাখ ৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত