ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

মাধবপুরে বেতনের দাবীতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ 


  মো: মহিউদ্দিন আহাম্মেদ

প্রকাশ :  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫০ দুপুর

হবিগঞ্জের মাধবপুরে বকেয়া বেতন ভাতা প্রদান ও বেতন বৃদ্ধির দাবীতে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা।
 
বুধবার (০৪ সেপ্টেম্বর ) দুপুর একটায় উপজেলার বাঘাসুরা ইউনিয়নের স্টার ফোরসেলিন সিরামিকস কোম্পানির সামনে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে কোম্পানির প্রায় দুই হাজার শ্রমিক।
 
এতে দুই পাশে প্রায় ৪ কিলোমিটার লম্বা যানযটের সৃষ্টি হয়। প্রচন্ড গরমে যানযটে আটক হাজার হাজার বাসযাত্রী চরম দুর্ভোগে পড়ে। খবর পেয়ে মাধবপুরের উপজেলা নির্বাহী অফিসার এ কে এম ফয়সাল  ও মাধবপুর থানা অফিসার্স ইনচার্জ আব্দূল্লাহ আল মামুন এবং স্থানীয় নেতৃবৃন্দ গিয়ে স্টার ফোরসেলিন সিরামিকস কোম্পানির কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে আলোচনা করে শ্রমিকদের সব দাবী দাওয়া মনে নিলে বিকেল সাড়ে চারটায় শ্রমিকরা অবরোধ তুলে নেয়। 
আন্দোলনরত শ্রমিকরা জানান, কয়েক মাস যাবত তাদের বেতন ভাতা দিচ্ছে না কর্তৃপক্ষ। গত ঈদে ঈদ বোনাস দেওয়া হয়নি। প্রায় এক বছর যাবত ওভারটাইমের টাকা দেওয়া হচ্ছে না। সাপ্তাহিক ছুটি দেওয়া হয়না। সরকার ঘোষিত নীতিমালা অনুযায়ী বেতন দেওয়া হয় না। আমাদের বেতন ভাতা না দিয়ে ফ্যাক্টরি বন্ধ করে দিয়েছে,এক নারী শ্রমিক অভিযোগ করে বলেন, তিনি তিন বছর যাবত সাত হাজার টাকা বেতনে চাকরি করছেন। এক টাকাও বেতন বাড়ানো হয়নি। তবে স্টার ফোরসেলিন সিরামিকস কোম্পানির  জি এম মিষ্টার চৌম্যান জানান শ্রমিকদের  বকেয়া বেতন আগামীকাল দেয়া হবে এবং তাদের সাথে আলোচনা করে সব সমস্যার সমাধান করা হবে।
 
উপজেলা নির্বাহী অফিসার এ কে এম ফয়সাল জানান, আমরা কোম্পানির কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। আগামীকাল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।
 
থানা অফিচার্জ ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন জানান, উভয়পক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। মহাসড়কের যানচলাচল এখন স্বাভাবিক আছে।
 
উল্লেখ্য যে গত ২৭ এপ্রিল  উক্ত কোম্পানীর শ্রমিকরা বেতন ভাতাদি জন্য  ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছিল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত