ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
শিরোনাম

শেরপুরে নার্সদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদ ও ডিজির অপসারণের দাবিতে নার্সদের প্রতিবাদ সমাবেশ 


  রফিক মজিদ, শেরপুর প্রতিনিধি

প্রকাশ :  ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:১২ দুপুর

শেরপুরে নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তিমূলক এবং মানহানিকর বক্তব্য প্রদান করায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নুর এর অপসারণের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

১৪ সেপ্টেম্বর শনিবার সকালে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নার্সিং সংস্কার পরিষদের শেরপুর জেলা শাখার সমন্বয়ক মোঃ গোলাম রাব্বানী এবং শিখা রানী সরকার। 

এ সময় তারা বলেন, গত ৮ সেপ্টেম্বর বদলি সংক্রান্ত বিষয়ে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুদা নূর এর সাথে কয়েকজন নার্স সাক্ষাৎ করতে যায়। এ সময় ওই ডিজি (মহাপরিচালক) মহোদয় নার্সদের সাথে অসৌজন্য মূলক আচরণ করেন। এমনকি নার্সিং পেশাকে নিয়ে কটুক্তিমূলক কথা বলেন যা পরবর্তীতে ডিজির কটুক্তিমূলক ওই বক্তব্যের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপরের দিন ৯ সেপ্টেম্বর থেকে নার্সিং সংস্কার পরিষদ বর্তমান সরকারের উচ্চ মহলে আশ্বাসে নার্সিং সংস্কার উন্নয়নের লক্ষ্যে শান্তিপূর্ণভাবে এক দফা এক দাবি বাস্তবায়ন কর্মসূচি পালন করে আসছে। 

তারপরেও গত ১২ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্টার পদে পুনরায় নন নার্সিং প্রশাসনকে কর্মকর্তাকে প্রদান করা হয়, যা চলমান আন্দোলনকে উস্কে যাওয়ার শামিল। এমতাবস্থায় নার্সেদের সাথে ডিজি মহোদয়ের এমন অসৌজন্য মূলক আচরণ ও নার্সিং পেশা নিয়ে কটুক্তিতে আমরা নার্সিং সংস্কার পরিষদ শেরপুর শাখা থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদ সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে নার্সিং ইনস্টিটিউট এর ইন্সট্রাক্টর শরিফা আক্তার,  জেলা হাসপাতালে নার্সিং সুপারভাইজার রশিদা আক্তার, জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডিপিএইচএস মোঃ শাহিনুর ইসলাম, নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হাসিয়ারা বেগম, শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সিনিয়র স্টাফ নার্স ব্রীথি, ঝিনাইগাতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইয়াসিন আরাফাত, নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সুপারভাইজার রেবেকা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রতিবাদ সমাবেশে শেরপুর নার্সিং ইনস্টিটিউট এর শিক্ষার্থী এবং জেলার সকল স্বাস্থ্য বিভাগের নার্সরা একাত্মতা প্রকাশ করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত