ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

মুন্সীগঞ্জে ৯৭ অস্ত্র জমা পরলেও এখনো বাকি ১৭টি


  লিটন মাহমুদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ :  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ দুপুর

 
মুন্সীগঞ্জের ৯৭ টি অস্ত্র জমা প্রদান করলেও এখনও ১৭টি লাইসেন্স কৃত অস্ত্র জমা প্রদান করেনি এর মালিকরা। এসব অস্ত্রগুলো আওয়ামী লীগের সাড়ে ১৫ বছরের শাসনামলে বেসামরিক জনগণকে দেওয়া হয়েছিল ।  আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করার পর মুন্সীগঞ্জে ৯৭ টি জমা পরেছে। তবে এখানো ১৭টি আগ্নেয়াস্ত্র জমা হয়নি।
 
মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.মাসদুল আলম  জানান, মুন্সীগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলিসহ ছয় উপজেলায় দেয়া লাইসেন্সের বিপরীতে সংশ্লিষ্ট থানাগুলোতে অস্ত্রগুলো নির্ধারিত সময়ের মধ্যেই জমা হয়। তবে বাকি ১৭ লাইসেন্সে ইস্যকৃত অস্ত্রগুলো সম্পর্কে তথ্য নেয়া হচ্ছে। তিনি জানান, উল্লেখিত সময়ের মধ্যে ১৮৪টি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ইস্য করা হয়। এর মধ্যে  ১৪টি লাইন্সের বিপরীতে অস্ত্র ইস্যই হয়নি। তাই ইস্যু করা অস্ত্রসহ লাইসেন্স সংখ্যা ১৭০। এরমধ্যে বেসামরিক জনগণকে দেওয়া ১১৪টি। এরই মধ্যে ৯৭টি লাইন্সের আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জমা পড়েছে।
 
বাকী ১৭ লাইসেন্সধারীর সাথে যোগাযোগেরও চেষ্টা করা হচ্ছে। এছাড়া এই সময়ে সরকারি কর্মকর্তা ও আর্থিক প্রতিষ্ঠানকে দেয়া ৫৬ লাইসেন্স। যেগুলোর লাইসেন্স স্থগিত হয়নি। মন্সীগঞ্জের  পুলিশ সুপার মুহম্মদ শামসুল আলম সরকার  বলেন,
 
লাইসেন্সকত বেশির ভাগ আগ্নেয়াস্ত্রই জমা  পড়েছে। বাকি অস্ত্রগুলোর ব্যাপারে কাজ চলছে। গত ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় ২০০৯ সালের ৬ জানয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক জনগণকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করে ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দিতে নির্দেশ দেয়া হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত