ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত


  আরবান ডেস্ক

প্রকাশ :  ১৪ অক্টোবর ২০২৪, ১১:৪৮ দুপুর

গতকাল রবিবার ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়েছে সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা। কমিশনপ্রধান অধ্যাপক আলী রীয়াজের সভাপতিত্বে শুরু হয় সভাটি। কমিশনের কর্মপরিধি ও কার্যপদ্ধতি বিষয়ে সভায় আলোচনা করা হয়।

সভায় অংশ নেন কমিশনের সদস্য অধ্যাপক সুমাইয়া খায়ের, ব্যারিস্টার ইমরান সিদ্দিক, অধ্যাপক মোহাম্মদ ইকরামুল হক, ব্যারিস্টার এম মঈন আলম ফিরোজী, ফিরোজ আহমেদ, মো. মুসতাইন বিল্লাহ ও মো. মাহফুজ আলম।

সভার শুরুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এতে বলা হয়, ‘অন্তর্বর্তী সরকার কর্তৃক নিয়োগকৃত সংবিধান সংস্কার কমিশন গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে মহান মুক্তিযুদ্ধে শহীদ, আহত ও নির্যাতিতদের; স্মরণ করছে স্বাধীনতা-উত্তরকালে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে যারা প্রাণ দিয়েছেন এবং আহত হয়েছেন তাদের। গত ১৫ বছরে ফ্যাসিবাদী শাসনামলে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিহত-আহত-নির্যাতিতদের কমিশন স্মরণ করছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং পরবর্তী পর্যায়ে ছাত্র–জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন, কমিশন তাদের আত্মদানকে স্মরণ করে গভীর শোক প্রকাশ করছে।

সভায় কমিশনের সঙ্গে যোগাযোগের জন্য শিগগিরই একটি ই-মেইল অ্যাকাউন্ট এবং দ্রুত একটি ওয়েবসাইট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।সরকারের পক্ষ থেকে সংসদ ভবন এলাকায় কমিশনের জন্যে কার্যালয় স্থাপনের কাজ চলছে বলেও জানানো হয়।কমিশনের পরবর্তী সভাও কমিশনের কার্যালয়ে ঢাকায় ২১ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত