ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১
শিরোনাম

বাংলাদেশ পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যান ও ৪ সদস্যের শপথ গ্রহণ


  আরবান ডেস্ক

প্রকাশ :  ১৫ অক্টোবর ২০২৪, ০২:২১ দুপুর

বাংলাদেশ (পিএসসি) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মোবাশ্বের মোনেম এবং ৪ সদস্য শপথ নিয়েছেন। সদস্যরা হলেন,ড. নুরুল কাদির, ডা. মোহাম্মদ আমিনুল ইসলাম, মো. সুজায়েত উল্লাহ এবং ড. মোহাম্মদ নাজমুল আমীন মজুমদার।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

এর আগে গত ১০ অক্টোবর এই পাঁচজনকে পিএসসির নতুন কমিশনের জন্য নিয়োগ দেন রাষ্ট্রপতি। এর আগে চেয়ারম্যান সোহরাব হোসেনসহ পিএসসির সদস্যরা পদত্যাগ করেন। 

আগামী পাঁচ বছরের জন্য মোবাশ্বের মোনেম ও ৪ সদস্যকে নিয়োগ দেয়া হয়েছে। শপথ শেষে তারা শপথ বইয়ে স্বাক্ষর করেন এবং প্রধান বিচারপতির সঙ্গে ছবি তোলেন।

 পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যান মোবাশ্বের মোনেম লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন। সাসেক্স বিশ্ববিদ্যালয় ও হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয় থেকে পোস্টডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। তিনি দুটি বই লিখেছেন, অসংখ্য প্রকাশনায় অবদান রেখেছেন এবং ১০০টির বেশি নিবন্ধ ও প্রযুক্তিগত প্রতিবেদন প্রকাশ করেছেন তিনি।

যার মধ্যে অনেকগুলোই আন্তর্জাতিকভাবে স্বীকৃতি প্রাপ্ত একাডেমিক জার্নালে উপস্থাপিত হয়েছে।

এই নতুন চেয়ারম্যান মোবাশ্বের মোমেন আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার পরামর্শক হিসেবে অনেক সময় কাজ করেছেন এবং দেশের সরকারি খাত উন্নয়ন ও ব্যবস্থাপনা অনুশীলন গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত