ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
শিরোনাম

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে নিজস্ব ভূমি ও আঁধাপাকা ঘর পেল ৭০টি ভূমি গৃহহীন পরিবার

  সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া প্রতিনিধি

-

প্রকাশ :  ১১ জুন ২০২৪, ১০:১০ দুপুর

এতদিন যাঁদের নিজস্ব একখন্ড ভূমি ছিল না, যাঁরা ভাসমান অবস্থায় অন্যের বাড়ির বারান্দায় বা গোচালা ঘরে বসবাস করতেন, তারা বিনা মূল্যে পেলেন নিজস্ব ০২ শতাংশ জমি ও পূর্ণাঙ্গ আধা পাকা ঘর। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে মঙ্গলবার সকালে ৭০টি পরিবারের সদস্যদের হাতে নিজস্ব জমির কবুলিয়ত ও ঘরের চাবি তুলে দেওয়া হয়।

নেত্রকোনা জেলা প্রশাসক শাহেদ পারভেজ ও কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার ভূমি ও গৃহহীনদের হাতে জমির কবুলিয়ত ও ঘরের চাবি হস্তান্তর করেন। কেন্দুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জানাযায় প্রধানমন্ত্রী কতৃক ভূমিহীন গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের (২য় ধাপ) জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধনী অনুষ্ঠান সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে ও শিক্ষিকা রিমা সরকারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নেত্রকোনা অতিরিক্ত পুলিশ সুপার হারুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শামীমা ইয়াসমিন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: নূরুল ইসলাম, জেলা ত্রান ও পুর্ণবাসন কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, মহিলা ভাইস
চেয়ারম্যান সেলিনা বেগম সুমি, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: আসাদুল হক ভূঞা, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মো: এনামুল হক পিপিএম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো: বজলুর রহমান, সান্দিকোনা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আজিজুল ইসলাম, কেন্দুয়া উপজেলা
প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা ও কেন্দুয়া প্রেস ক্লাব সদস্য মো: আশরাফ উদ্দিন ভূঞা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার জানান, যে ৭০টি ভূমি ও গৃহহীন পরিবার নিজস্ব ০২ শতাংশ জমি ও পুর্ণাঙ্গ আধা পাকা ঘর পেয়েছেন তাদের মাঝে ঈদের আনন্দ বিরাজ করছে। তারা জমি ও ঘর পেয়ে খুব খুশি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত