ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
শিরোনাম

না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি

  আরবান ডেস্ক

-

প্রকাশ :  ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ রাত

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। সোমবার (২২ এপ্রিল) ভোর ৩টা ৫৮ মিনিটে দেশের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ছোট পর্দার অভিনেতা আনোয়ার হোসাইন। তিনি বলেন, রুমি ভাই আজ তিনটা ৫৮ মিনিটে মারা গেছেন। তিনি রাজধানীর ইবনে সিনা হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। 

এছাড়া অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বসহ অনেকেই সামাজিক মাধ্যমে রুমির মৃত্যুর খবর জানিয়েছেন। করেছেন শোক প্রকাশ। 

জানা গেছে, কোলন ক্যানসারে আক্রান্ত ছিলেন অভিনেতা। প্রথমে ভারতের চেন্নাই নেওয়া হয়েছিল তাকে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে দেশে আনা হয়। এরপর দেশেই চলছিল চিকিৎসা। 

অভিনয়ে রুমির পথচলা শুরু ১৯৮৮ সালে মঞ্চ নাটকের মাধ্যমে।  প্রথম নাটকটি ছিল এখন ক্রীতদাস। সে বছরই ছোট পর্দায় অভিষেক হয় তার। এই যাত্রা শুরু হয়েছিল  কোন কাননের ফুল নাটকের মাধ্যমে। ২০০৯ সালে দরিয়াপাড়ের দৌলতী সিনেমার মাধ্যমে বড় পর্দায় নাম লেখান।

তবে তিনি দর্শকের কাছে পৌঁছান ছোটপর্দার মাধ্যমে। বিশেষ করে গত কয়েক বছর ধরে বরিশালের আঞ্চলিক ভাষায় বেশকিছু নাটক করেন তিনি। এই নাটকগুলোই তাকে জনপ্রিয় এনে দেয়।

রুমি অভিনীত নাটকের মধ্যে সাজেশন সেলিম’, ‘বোকাসোকা তিনজন’, ‘মেকাপ ম্যান’, ‘ঢাকা টু বরিশাল’, ‘ঢাকা মেট্রো লাভ’, ‘বাপ বেটা দৌড়ের উপর’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, জমজ-৫’, ‘জমজ-৬’, ‘জমজ-৭’, ‘জমজ-৮’, ‘জমজ-৯’, ‘জমজ-১০’ উল্লেখযোগ্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত