ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
শিরোনাম

খুশিমনে জেলে গিয়ে আধুনিক যুগের নেলসন ম্যান্ডেলা হতে চান ট্রাম্প

  আরবান ডেস্ক

প্রকাশ :  ০৮ এপ্রিল ২০২৪, ১০:১৭ দুপুর

দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার সঙ্গে নিজেকে তুলনা করেছেন রিপাবলিকান নেতা ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার নিজেকে ম্যান্ডেলের সঙ্গে তুলনা করায় আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিপক্ষ প্রেসিডেন্ট জো বাইডেনের প্রচারশিবির থেকে দ্রুত ও তীব্র সমালোচনা করা হয়।

রিপাবলিকান পার্টি থেকে এবারের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হয়েছেন ৭৭ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্প। তাঁর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৪টি গুরুত্বপূর্ণ মামলা চলছে। এসব মামলায় তাঁকে কারাগারে যেতে হতে পারে। এর মধ্যে একটি মামলা হচ্ছে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে মুখ বন্ধ রাখতে সাবেক এক পর্নো তারকাকে ঘুষের অভিযোগ। ওই বছর ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন তিনি। ১৫ এপ্রিল এ মামলার বিচার শুরু হচ্ছে। এ মামলা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় ট্রাম্প।

বিভিন্ন সময় বিচারক জুয়ান মার্কানকে আক্রমণ করে মন্তব্য করেছেন। এ ঘটনায় বিচারক ট্রাম্পের ওপর আংশিক গ্যাগ অর্ডার জারি করেন। অর্থাৎ ট্রাম্প বা ট্রাম্প শিবিরের কেউ এই মামলা, মামলা সংশ্লিষ্ট আদালতকর্মী, জুরি, সাক্ষী এবং জেলা অ্যাটর্নি কার্যালয়ের কোনো আইনজীবী বা তাঁদের পরিবারকে নিয়ে জনসমক্ষে কোনো ধরনের মন্তব্য করতে বা মামলাসংক্রান্ত কোনো তথ্য প্রকাশ করতে পারবেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত