ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
শিরোনাম

ভারতীয়দের বয়কটের ডাকে মালদ্বীপে সত্যিই কি পর্যটক কমছে?

  নিউজ ডেস্ক

প্রকাশ :  ২৪ জানুয়ারী ২০২৪, ০৯:০২ সকাল

আরবান ডেস্ক : মালদ্বীপের পর্যটন নিয়ে ভারতীয় মিডিয়ার নেতিবাচক প্রচারকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে মালে। দেশটির পর্যটন মন্ত্রণালয়ের দাবি, নতুন বছরের শুরুতেই পর্যটকের আগমন ছাড়িয়েছে এক লাখ। আর মার্চ পর্যন্ত অগ্রীম বুকিং হয়ে গেছে হোটেলগুলো।
২০২৩ সালে মালদ্বীপে সবচেয়ে বেশি পর্যটক গেছে ভারত থেকে। তবে সম্প্রতি লাক্ষ্মাদ্বীপ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উপহাস করে মালদ্বীপের তিন মন্ত্রীর সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া পোস্টের জেরে টানাপোড়েন সৃষ্টি হয় দুই দেশের সম্পর্কে।
এতে ভারতীয়রা ক্ষুব্ধ হয়ে মালদ্বীপকে বয়কটের ডাক দেয়। 

তবে মালদ্বীপের পর্যটন মন্ত্রণালয়ের সাপ্তাহিক পরিসংখ্যান অনুযায়ী, নতুন বছরের শুরুতেই দেশটিতে পর্যটকের আগমন ছাড়িয়েছে প্রায় এক লাখ, যা গেল বছরের একই সময়ের তুলনায় ১০ দশমিক ২ শতাংশ বেশি। 

এছাড়া আগামী মার্চ মাস পর্যন্ত মালদ্বীপের হোটেলগুলোর বুকিং সম্পূর্ণ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পর্যটন খাত সংশ্লিষ্টরা।

এদিকে, মালদ্বীপের পর্যটন খাত নিয়ে ভারতীয় বিভিন্ন মিডিয়ায় ‘নেতিবাচক’ প্রচারকে ‘মিথ্যা’ বলে উড়িয়ে দিয়েছে দ্বীপ দেশটির কর্তৃপক্ষ। 

মালদ্বীপে ভারতীয় পর্যটকদের সংখ্যা কমলেও, গেল কয়েকদিনে নতুন করে যুক্তরাজ্য, চীনসহ বিভিন্ন দেশ থেকে পর্যটকরা আসছেন দেশটিতে। এছাড়া বর্তমানে মালদ্বীপে পর্যটক আগমনের শীর্ষে রয়েছে রাশিয়া ও ইতালি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত