ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
শিরোনাম

পাঁচ মৌসুমের চুক্তিতে অবশেষে রিয়ালে এমবাপ্পে

  আরবান ডেস্ক

-

প্রকাশ :  ০৪ জুন ২০২৪, ০৩:৪৩ রাত

সাম্প্রতিক সময়ের বহুল আলোচিত চুক্তির অবশেষে আনুষ্ঠানিক ঘোষণা এলো। সব জল্পনা কল্পনা সত্যি করে স্পেনেই পাড়ি জমাচ্ছেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপজয়ী এই ফরাসি ফরোয়ার্ডের নতুন ঠিকানা হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ ক্লাবটি আজ আনুষ্ঠানিকভাবে এই চুক্তির খবর জানিয়েছে। রিয়ালের বিবৃতিতে বলা হয়, আগামী পাঁচ মৌসুমের জন্য এ খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ।

রিয়ালে যোগ দিতে ২৫ বছর বয়সী এমবাপে এ বছর ফেব্রুয়ারিতে ক্লাবটির সঙ্গে মৌখিকভাবে সম্মত হন। এরপর গত মাসে ফরাসি তারকা জানান, তিনি মৌসুম শেষে পিএসজি ছাড়বেন। গত শনিবার রাতে।

চ্যাম্পিয়নস লিগে নিজেদের ১৫তম শিরোপা জয়ের পর এমবাপের সঙ্গে চুক্তির খবরটি আনুষ্ঠানিকভাবে জানাল রিয়াল। ফ্রান্সের হয়ে এমবাপে ইউরোর প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নামার আগেই তাঁকে নিজেদের খেলোয়াড় হিসেবে ঘোষণা করল রিয়াল। ইউরোর পরেই ক্লাবের সঙ্গে যোগ দেবেন এই ফরাসি ফরোয়ার্ড।

২০১৭ সালে মোনাকো ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেওয়ার পর ক্লাবটির হয়ে ৩০৬ ম্যাচ খেলে রেকর্ড ২৫৬ গোল করেছেন এমবাপে। ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপও জেতেন এই ফরাসি সেনসেশন।সে সময় মাত্র ১৮ বছর বয়সী এমবাপেকে ১৮ কোটি ইউরোয় কিনেছিল পিএসজি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত