ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
শিরোনাম

পূর্বধলায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ২০২৪ অনুষ্ঠিত 

  নাহিদ আলম, স্টাফ রিপোর্টার

প্রকাশ :  ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ দুপুর

নেত্রকোণার পূর্বধলায় পশুপ্রাণী পালনে সফলতা বেকারত্ব দূরীকরনের লক্ষ্যে উপজেলা প্রশাসন ও প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং প্রাণিসম্পদ ও ডেউরী উন্নয়ন প্রকল্প প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণি সম্পদ প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

 বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে পূর্বধলা উপজেলার পূর্বধলা হেলিপ্যাড মাঠে এ মেলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। 

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান'র  সভাপতিত্বে উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকতা মাসুম আহমেদ’র পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আইয়োব আলী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন বকুল, উপজেলা প্রকৌশলী সাদিকুর জাহান রিদান, উপজেলা মৎস্য কর্মকর্তা সারোয়ার হোসেন, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী শাহীন, পূর্বধলা প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক মো: জায়েজুল ইসলাম, পূর্বধলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো: শফিকুল ইসলাম খান প্রমুখ।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: এম.এম.এ আওয়াল তালুকদার। 

 এ সময় প্রধান অতিথি  উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান বলেন, দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে। তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে বেকাররা গাভী, ষাড় পালনের মাধ্যমে বেকারত্ব সমস্যা দূরীকরণ করা সম্ভব। দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণী সম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির গবাদিপশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

 দিনব্যাপী প্রদর্শনী মেলায় উপজেলার খামারীরা উন্নতজাতের গাভী, ছাগল, ভেড়া, ঘোড়া, খরগোস, বিড়াল পাখি সহ বিভিন্ন প্রজাতীর দৃষ্টিনন্দন ৩৫টি ষ্টল প্রদর্শনী হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত