৩৬ সদস্যের বাংলাদেশ দল

0
138

আরবান ডেস্ক : বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে পাঁচ দলের লড়াইয়ে সবচেয়ে পিছিয়ে আছে বাংলাদেশ ফুটবল দল। চার ম্যাচে এক পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে লাল- সবুজের প্রতিনিধিরা। বাছাইপূর্বে উতরানোর স্বপ্ন নেই জেমি ডে’র দলের। তবে বাকি চার ম্যাচে ভালোকিছুর আশায় আছেন জামাল ভূইয়া অ্যান্ড কোং।
আগামী ৮ অক্টোবর বাছাইপর্বের পঞ্চম ম্যাচে আফগানিস্তানকে মোকাবেলা করবে বাংলাদেশ। এই ম্যাচের জন্য রোববার রাতে ৩৬ সদস্যের বিশাল দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রাথমিক এই দল নিয়ে আগামী মাসে থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরু করবে বাংলাদেশ। দলে একমাত্র নতুন মুখ ডিফেন্ডার ইয়াসিন আরাফাত।
পরিবর্তিত পরিস্থিতির কারণেই প্রাথমিক দলের এমন লম্বা তালিকা প্রকাশ করেছে বাফুফে। দলটা অবশ্য ২৩ সদস্যে নেমে আসবে শেষ পর্যন্ত। আপাতত ক্যাম্পে ডাক পাওয়া ফুটবলাররা ৫ আগস্ট থেকে আইসোলেশনে থাকবেন। ক্যাম্প শেষে ঘরের মাঠে আফগানদের আতিথেয়তা দেবেন জামালরা।
বাংলাদেশ প্রাথমিক দল : গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।
ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসির আরাফাত, তারিক রায়হান কাজি ও মঞ্জুরুল রহমান মানিক।
মিডফিল্ডার: আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক জিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া (অধিনায়ক), মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও নাজমুল ইসলাম রাসেল।
ফরওয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদউদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ আব্দুল্লাহ, এমএস বাবুল ও সুমন রেজা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here