স্বামী হত্যার বিচার চেয়ে সংসদে কাঁদলেন নারী এমপি : উম্মে ফাতেমা নাজমা বেগম

0
71

আরবান ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্বামী হত্যার বিচার চেয়ে সংসদে কেঁদেছেন সংরক্ষিত নারী আসনের (ব্রাহ্মণবাড়িয়া) সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম।
রোববার (২৬ জুন) একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন।
প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আমার দুটো এতিম শিশুদের ফরিয়াদ আপনার মাধ্যমে জানাই- এই হত্যাকাণ্ডের প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দেওয়া হোক।
এসময় তিনি কেঁদে কয়েক সেকেন্ড বক্তব্য বন্ধ রাখেন।
ফাতেমা নাজমা বলেন, স্বজন হারানো কষ্ট সেই বুঝে, যে স্বজন হারিয়েছে। সরাইল আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে এই পরিবারের (স্বামীর পরিবার) তিন জনকে পরিকল্পিতভাবে হত্যাকাণ্ডের স্বীকার হতে হয়েছে। আমার শ্বশুরকে ৭৪ সালে দুর্বৃত্তরা গুলি করছিল। বঙ্গবন্ধু হেলিকপ্টার করে তাকে ঢাকায় নেন। তারপরও তাকে বাঁচানো যায়নি। আমার ভাসুর আর্মিতে ছিলেন ১৯৮৪ সালে ওনাকে হত্যা করা হয়।
তিনি বলেন, ২০১২ সালের ২১ অক্টোবর আমার স্বামী শহীদ এ কে এম ইকবাল আজাদকে প্রকাশ্য দিবালোকে বল্লম দিয়ে ক্ষতবিক্ষত করে নির্মমভাবে হত্যা করা হয়। এই মহান সংসদে দাঁড়িয়ে আমি আমার দুটো এতিম শিশুদের ফরিয়াদ আপনার (প্রধানমন্ত্রী) মাধ্যমে জানাই। এই হত্যাকাণ্ডের প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাচ্ছি। এই মামলাটি বর্তমানে হাইকোর্টে চলমান আছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here