সাংবাদিক রোজিনা গ্রেপ্তারের ঘটনায় নেত্রকোণায় সাংবাদিক সমাজের প্রতিবাদ

0
83

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার কক্ষ থেকে কথিত গুরুত্বপূর্ণ সরকারি নথি চুরির চেষ্টা এবং মুঠোফোনে ছবি তোলার অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্থা, গ্রেপ্তার ও মামলার ঘটনায় নেত্রকোণার সাংবাদিক সমাজ ক্ষোভ, ঘৃণায় প্রতিবাদ জানিয়েছে।
মঙ্গলবার (১৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে শহরের মোক্তারপাড়া এলাকায় প্রেসক্লাবের সামনের সড়কে নেত্রকোনা সাংবাদিক সমাজের ব্যানারে এই প্রতিবাদ জানানো হয়।
এসসময় মামলা প্রত্যাহার, রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তি ও তাঁকে হেনস্থায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয়।
এতে ইলেকট্রনিক্স ও প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিক ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণিপেশার লোকজন অংশ নেন।
প্রায় ঘণ্টাব্যাপী কর্মসূচি চলাকালে বক্তব্য দেন, জেলা প্রেসক্লাবের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমান খান, জেলা সুজনের সভাপতি শ্যামলেন্দু পাল, আব্দুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. দিলওয়ার খান, নেত্রকোনা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান, জেলা উদীচীর সহসম্পাদক ও ছড়াকার সঞ্জয় সরকার, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি খলিলুর রহমান শেখ, এনটিভির প্রতিনিধি ভজন দাস, মাইটিভির প্রতিনিধি আনিসুর রহমান, বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসাইন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, কল্পিত অভিযোগ তুলে মন্ত্রণালয়ের কক্ষে রোজিনাকে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখে সরকারি কর্মকর্তারা ফৌজদারি অপরাধ করেছেন। তাঁরা পেশাগত দায়িত্ব পালনে বাঁধা দিয়েছেন। অবিলম্বে রোজিনার মুক্তি দাবি করে ঘটনায় জড়িত সরকারি কর্মকর্তাদের দ্রুত আইনের অওতায় এনে শাস্তি দিতে হবে

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here