সরকারি অফিসের সব দাপ্তরিক কাজ ভার্চ্যুয়ালি করার নির্দেশ

0
77

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের কারণে জরুরি সেবায় নিয়োজিত ছাড়া সব সরকারি অফিস বন্ধ রয়েছে। তবে সরকারি অফিসের জন্য নতুন নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ রোববার উপসচিব মো: রেজাউল করিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।
এতে বলা হয়, করোনাভাইরাসজিনত রোগ (কভিড-১৯) এর সংক্রমণ বিস্তার রোধকল্পে সূত্রস্থ স্মারকদ্বয়ে আরোপিত বিধি-নিষেধ সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিসসমূহ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছ। দেশর বর্তমান এই পরিস্থিতিতে ব্যতিক্রম হিসেবে সকল জরুরি অফিস ও সেবা কার্যক্রম চালু রয়েছে। এ কারণে সকল সরকারি অফিসের দাপ্তরিক কাজসমূহ ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, SMS, What’s App-সহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করেত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
উল্লেখ্য, করোনা নিয়ন্ত্রণে গত ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ শুরু হয়। গত ৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে কঠোর বিধিনিষেধ দেয়া হয়।
কঠোর বিধিনিষেধে জরুরি সেবা দেয়া দপ্তর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ রয়েছে। তবে শিল্প-কারখানা খোলা থাকলেও জনসমাবেশ হয় এমন কোনো অনুষ্ঠানের আয়োজন করা যাবে না এই সময়ে।
বিধিনিষেধ বাস্তবায়নে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মাঠে রয়েছে সেনাবাহিনী। বিনা প্রয়োজনে বের হলেই গ্রেপ্তার করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here