শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ; আহত ৩০

0
95

আরবার ডেস্ক : শাহবাগ শহীদ মিনার এলাকায় ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় প্রায় ২৫ থেকে ৩০ জন ঢাকা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। মঙ্গলবার (২৪ মে) সকাল সাড়ে নয়টার দিকে শহীদ মিনার এলাকায় দুই গ্রুপের মধ্যে এ সংঘর্ষ ঘটে।
মিরপুর ১৪ ঢাকা মহানগর পশ্চিম হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ সাবেক ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়াকে নিয়ে করা কটূক্তির প্রতিবাদে ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রাবণের বিরুদ্ধে করা মামলার আগাম জামিনের দাবিতে তারা বিক্ষোভ করছিলেন। এসময় তারা হাইকোর্টের সামনে পৌঁছালে ছাত্রলীগের কর্মীরা তাদের ওপর আক্রমণ চালায়। লাঠি, রড দিয়ে তাদের মারধর করতে শুরু করে। ইটপাটকেল ছুড়েন তারা। এতে তাদের নেতাকর্মীরা আহত হন।
ঢাবির অমর একুশে হলের সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান নিপু জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়াকে নিয়ে করা কটূক্তির প্রতিবাদে গতকাল প্রেসক্লাবে সমাবেশ করা হয়। সেখানে আমরাও অংশ নেই।
আজও সকালে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগ সংলগ্ন রাস্তা দিয়ে মিছিল নিয়ে শহীদ মিনারে যাওয়ার সময় সেখানে ছাত্রলীগের লোকজন তাদের ওপর হামলা করে। ঢাবিতে সংবাদ সম্মেলনও করার কথা ছিল আমাদের। এর আগেই তারা আমাদের ওপর আক্রমণ চালায়। এতে কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু রাফসান ইয়াইয়াসহ অনেক নেতাকর্মী আহত হন।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার এর সত্যতা নিশ্চিত করে জানান। ছাত্রদলের একটা গ্রুপ ঢাকা মেডিক্যাল সংলগ্ন ইমারজেন্সি রাস্তায় যে একটি মিছিল বের করে শহীদ মিনারের দিকে আসতে থাকে তখন ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় কয়েকজন আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
ঢাকা মেডিক্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান সংঘর্ষের ঘটনায় ২০ থেকে ২৫ জনের মত হাসপাতালে চিকিৎসা নিচ্ছে তবে এদের মধ্যে কেউ গুরুতর নয়। এই সংখ্যা দুই একজন জন আরও বাড়তে পারে। এদিকে একটি সূত্র জানান, শাহবাগ হাইকোর্ট মাজার সংলগ্ন রাস্তায় এলাকায় একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here