রাশিয়ার বোমা হামলায় পূর্ব ইউক্রেনের স্কুলে ৬০ জন নিহত: জেলেনস্কি

0
75

আরবান ডেস্ক : পূর্ব ইউক্রেনের একটি স্কুলে রাশিয়ার বাহিনীর বোমা হামলায় ৬০ জন নিহত হয়েছেন। এ তথ্য জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রোববার রাতে দেওয়া এক বার্তায় তিনি একথা জানান।
সোমবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার এই বোমা হামলার পর লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই বলেছিলেন যে, বিলোহোরিভকা এলাকার ওই স্কুলে ৯০ জন আশ্রয় নিয়েছিলেন। তাদের মধ্যে ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, রাশিয়ার বিমান থেকে এখানে বোমা ফেলা হয়েছে। হামলার পরপরই প্রায় ৬০ জনের মৃত্যুর আশঙ্কার কথা জানিয়েছিল ইউক্রেনীয় কর্তৃপক্ষ।
নিজের টেলিগ্রাম অ্যাকাউন্টে রোববার দেওয়া এক বার্তায় লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই জানান, ‘হামলার পর স্কুল ভবনের ধ্বংসস্তূপের নিচে ৬০ জন আটকা পড়েছেন এবং সম্ভবত তাদের সবাই প্রাণ হারিয়েছেন।’

লুহানস্ক অঞ্চলের গভর্নরের এই দাবি স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে আলজাজিরা তাৎক্ষণিকভাবে জানালেও প্রেসিডেন্ট জেলেনস্কি পরে ৬০ জন নিহতের কথা জানান।
অবশ্য এই হামলার বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি রাশিয়া।
গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে হামলা চালিয়ে যাচ্ছে ইউক্রেন। প্রায় আড়াই মাস ধরে চলা এই সামরিক অভিযানে রাশিয়ার হামলায় ইউক্রেনের সামরিক-বেসামরিক বহু অবকাঠামো ধ্বংস হয়ে গেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here