Home শিক্ষাঙ্গন মৌলিক সাক্ষরতা প্রকল্পে আরবানে লোক নিয়োগে নির্বাচনী পরিক্ষা সম্পন্ন

মৌলিক সাক্ষরতা প্রকল্পে আরবানে লোক নিয়োগে নির্বাচনী পরিক্ষা সম্পন্ন

সুহাদা মেহজাবিন: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর বাস্তবায়িত নিরক্ষরতা দূরিকরণে একটি চলমান প্রকল্প। প্রকল্পটি সম্পূর্নভাবে বাংলাদেশ সরকারের অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় নেত্রকোনা জেলার মদন ও কেন্দুয়া উপজেলায় কার্যক্রম বাস্তবায়ন করছে স্বেচ্ছাসেবী সংগঠন একটিভিটি ফর রিফরমেশন অব বেসিক নীড্স-আরবান। এই উপজেলায় ১৫-৪৫ বছর বয়সী নিরক্ষর নারী পুরুষকে সাক্ষরতা জ্ঞান সম্পন্ন করতে প্রতিটি উপজেলায় তিনশতটি করে শিক্ষা কেন্দ্র চালু করা হবে।
কার্যক্রমের অংশ হিসেবে ১১ অক্টোবর (শুক্রবার) মদন উপজেলায় ৬০০ জন শিক্ষক-শিক্ষিকা ও ১৫ জন সুপারভাইজার নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়। উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় সহস্রাধিক চাকুরী প্রত্যাশী জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করে।
মদন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান এর সার্বিক তত্ত্বাবধানে ও আরবান এর নির্বাহী পরিচালক সৈয়দ আরিফুজ্জামান এর সমন্বয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়। এসময় উল্লেখযোগ্য অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মদন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ, মদন পৌরসভা মেয়র মোঃ আব্দুল হান্নান তালুকদার, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর নেত্রকোনা জেলার দায়িত্বপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ রহুল আমিন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মদন উপজেলা প্রোগ্রাম অফিসার মেহেদী হাসান, কেন্দুয়া উপজেলা প্রোগ্রাম অফিসার আসাদুজ্জামান, ২নং চাঁনগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল আলম তালুকদার, ৬নং তিয়শ্রী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখর উদ্দিন আহমেদ, ৮নং ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম চৌধুরী প্রমুখ।
মোট পাঁচটি নির্বাচনী বোর্ড শিক্ষকদের জন্য মৌখিক আর সুপারভাইজারদের জন্য লিখিত ও মৌখিক পরিক্ষার মাধ্যমে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করে। নির্বাচনী বোর্ড সমূহের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা, উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়াহীদুল আবরার, উপজেলা শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার সূত্রধর ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মদন উপজেলা প্রোগ্রাম অফিসার মেহেদী হাসান।
নিয়োগ প্রক্রিয়ার সার্বিক কার্যক্রম সম্পন্নকরতে দায়িত্ব পালন করেন আরবান এর সমন্বয়কারী আবুল আরশাদ ও প্রকল্প ব্যবস্থাপক বাপ্পী দত্ত।

Print Friendly, PDF & Email
syed arifuzzamanhttp://www.arban.org.bd/
Md. Syed Arifuzzaman working as social worker and founder of Arban-Activity for the reformation of basic needs. My goal to help underprivileged people to aware about good health, quality education and importance of technical education.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- বিজ্ঞাপন-

জনপ্রিয় সংবাদ

পূর্বধলায় অদম্য প্রতিভার এক দৃষ্টিপ্রতিবন্ধি

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোনার পূর্বধলা উপজেলার বিশকাকুনি ইউনিয়নের ধলাযাত্রাবাড়ি গ্রামের মো: ইদ্রিস আলীর ছেলে মো: রুবেল মিয়া( ৪০)। জন্মগত ভাবে সে অন্ধ...

চুনারুঘাটকে মাদকমুক্ত করতে সকলের সহযোগীতা চেয়েছেন ওসি শেখ নাজমুল হক

আবেদ আলী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : চুনারুঘাট থানাকে মাদকমুক্ত করতে সকল মহলের সহযোগীতা চেয়েছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজমুল হক। তিনি...

কোম্পানীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৬০.৪৬ শতাংশ ৬টি জিপিএ-৫

রুহুল আমিন বাবুল, কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি : এসএসসি ও সমমান পরীক্ষার ২০২০ এর ফল প্রকাশ হয়েছে। আজ রোববার (৩১ মে) প্রধানমন্ত্রী ভিডিও...

১লা জুন থেকে চট্টগ্রাম-রাঙামাটি রোডে ৫০ শতাংশ যাত্রী নিয়ে পাহাড়িকা সার্ভিস গাড়ি চলাচল শুরু হবে

মোহাম্মদ শাহাদাত হোসেন সিকদার, রাঙামাটি সদর প্রতিনিধি : আগামীকাল থেকে চট্টগ্রাম-রাঙামাটি রোডে ৫০ শতাংশ যাত্রী নিয়ে পাহাড়িকা গাড়ি চলাচল শুরু হবে। ভাড়া...

মতামত

Print Friendly, PDF & Email