মুজিববর্ষ উপলক্ষ্যে আকাশ থেকে বীজ ছিটাল বন বিভাগ

0
108

আরবান ডেস্ক : মুজিববর্ষ উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রামে মাতামুহুরী-সাঙ্গু দুর্গম সংরক্ষিত বনাঞ্চলে সেনাবাহিনী ও বিমানবাহিনীর সহযোগিতায় আকাশ থেকে বীজ ছিটাল বন বিভাগ।
এ কর্মসূচির আওতায় মঙ্গলবার বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে আকাশ থেকে সিডবল নিক্ষেপের মাধ্যমে সংরক্ষিত বনাঞ্চলে বীজ ছিটানো হয়।
মঙ্গলবার সকালে আলীকদম সেনা জোনের হেলিপ্যাডে সবুজায়ন মাঠে এই কর্মসূচির শুভ সূচনা হয়।
এই কর্মসূচির উদ্বোধন করেন সেনাবাহিনী বান্দরবান রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াবুল হক।
উদ্বোধন শেষে মাটি মিশ্রিত সিডবলভর্তি বক্সগুলো হেলিকপ্টারের করে দুর্গম সংরক্ষিত বনাঞ্চলে ছিটানোর উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি আলীকদম ৫৭ বিজিবির অধিনায়ক মো. ইফতেখার হোসেন, চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক মো. আব্দুল আউয়াল সরকার, লামা বিভাগীয় বন কর্মকর্তা এসএম কায়চার, বান্দরবানের বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিঞা; উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, বান্দরবান জেলা পরিষদের সদস্য দুংড়িমং মার্মা, ফাতেমা পারুলসহ সেনাবাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি, বন বিভাগের বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।
বান্দরবান সেনা রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াবুল হক বলেন, এটি একটি মহতী উদ্যোগ। বান্দরবানের দুটি সংরক্ষিত বনাঞ্চলে হেলিকপ্টারের মাধ্যমে বীজ ছিটানো হচ্ছে। আমরা চাই এখানের জীববৈচিত্র্য রক্ষা হোক, মানুষ প্রকৃতির সঙ্গে যেন মিশে থাকুক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here