মুক্তিযোদ্ধা, বৃদ্ধ ও বিধবাদের অগ্রাধিকার দিতে হবে ব্যাংকের সেবায়

0
47

আরবান ডেস্ক : বীর মুক্তিযোদ্ধা, বৃদ্ধ, বিধবা ও বিশেষ চাহিদাসম্পন্ন গ্রাহকদের ব্যাংকিং সেবা প্রদানে বিশেষ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এসব গ্রাহককে সেবা দিতে প্রতিটি ব্যাংক শাখায় একজন কর্মকর্তা বা কর্মচারীকে সুনির্দিষ্টভাবে দায়িত্ব দেওয়ার পাশাপাশি তাঁদের অগ্রাধিকার ভিত্তিতে বসার ব্যবস্থা করতে বলা হয়েছে।
বাংলাদেশ ব্যাংক আজ বুধবার এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দিয়েছে। এর আগে আর্থিক প্রতিষ্ঠানের এ ধরনের গ্রাহকদের জন্যও একই ধরনের ব্যবস্থা নিয়ে সেবা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছিল।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, বীর মুক্তিযোদ্ধা, বয়োবৃদ্ধ, বিধবা ও বিশেষ চাহিদাসম্পন্ন গ্রাহকেরা সেবা পেতে ব্যাংকে যান। কিন্তু এমন গ্রাহকদের ব্যাংকিং সেবা দেওয়ার ক্ষেত্রে ব্যাংকগুলোতে বিশেষ ব্যবস্থা না থাকায় তাঁদের বিভিন্ন অসুবিধার সম্মুখীন হতে হয়। অন্য গ্রাহকদের তুলনায় এই গ্রাহকেরা অপেক্ষাকৃত সংবেদনশীল। সে জন্য তাঁদের সেবা প্রদানে ব্যাংকের প্রধান কার্যালয়সহ সব শাখা ও সেবাকেন্দ্রে অগ্রাধিকার ভিত্তিতে বসার ব্যবস্থা সংরক্ষণ করতে হবে। এই গ্রাহকদের কাঙ্ক্ষিত ব্যাংকিং সেবা নির্বিঘ্ন, সহজ ও দ্রুততম সময়ে সম্পন্ন করতে হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here