মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২২ পুরষ্কারে ভূষিত হলেন পূর্বধলা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ারুল হক রতন

0
206

মোস্তাক আহমেদ খান : শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মহাত্মা গান্ধী গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২২ পুরষ্কারে ভূষিত হলেন পূর্বধলা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ারুল হক রতন। তিনি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের খলিশাউড় চকপাড়া গ্রামের মৃত আব্দুল গফুর মৌলভীর সন্তান। তিনি প্রথমে ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ থেকে বি,কম (অনার্স) ও ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম, কম ( ম্যানেজম্যান্ট) সম্পন্ন করে ১৯৯৫ সালে পুর্বধলা সরকারি কলেজে প্রথম চাকুরী জীবন শুরু করেন।

পূর্বধলা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ারুল হক রতন (২৫ জুলাই) সোমবার ভারত-বাংলাদেশ সম্প্রীতি উৎসবে জানানো হয় এ সম্মাননা। শ্রুতিবৃত্ত ও আলোকিত বাংলার মুখ নামের দুই সংগঠনের যৌথ উদ্যোগে কলকাতার ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশান আইসিসিআর ভবনের সত্যজিৎ রায় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এই আয়োজন। এইদিন দুই দেশের শিল্পী সাহিত্যিক, কবি, শিক্ষাবিদ, চিকিৎসক, সমাজকর্মী সহ বিভিন্ন সৃষ্টিশীল মানুষকে পুরস্কৃত করা হয়। প্রতিবেশী দুই দেশের মৈত্রী অটুট রাখার লক্ষ্যেই এ আয়োজন করা হয়। এর মাধ্যমে দুই দেশের অভিন্ন শিক্ষা ও সংস্কৃতির মেল বন্ধন আরও জুড়ালো হবে বলে প্রত্যাশা জানান অতিথিবৃন্দ।

এবিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আনোয়ারুল হক রতন বলেন, আমি অত্যন্ত আনন্দিত, ভারত এবং বাংলাদেশের সম্প্রীতির জন্য যে যাত্রা তারা শুরু করেছেন আমাদের যে এ্যাওয়ার্ড দিচ্ছেন সে এ্যাওয়ার্ড জন্য আমরা খুবই গর্বিত। শ্রুতিবৃত্তের পরিচালক শুভদীপ চক্রবর্তী বলেন, ভারত-বাংলাদেশ যে আমাদের কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর উপলক্ষে আমরা একটা অনুষ্ঠান করছি, উদ্দেশ্যটা হচ্ছে ভারত বাংলাদেশ সম্প্রীতির একটা উৎসব, সংস্কৃতির মেলবন্ধন তৈরি করা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here