ভারতের কাছে পাকিস্তানের অনেক শিখার আছে বললেন রমিজ রাজা

0
67

আরবান ডেস্কঃ ঘরের মাঠে একের পর এক সিরিজ জিতে চলেছে ভারত। নিজ আঙিনায় তারা যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। চিরপ্রতিদ্বন্দ্বীদের এমন ধারাবাহিক পারফরম্যান্স থেকে পাকিস্তানকে শিখতে বললেন রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক প্রধানের মতে, বাবর আজমের দলকেও নিজ দেশে এমন দাপুটে হওয়া উচিত।
রায়পুরে গত শনিবার দ্বিতীয় ওয়ানডেতে নিউ জিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে ভারত। উত্তেজনায় ভরা প্রথম ওয়ানডে তারা জিতেছিল ১২ রানে। এর আগে দেশের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছিল ভারত। সব মিলিয়ে নিজ দেশে টানা রেকর্ড ৭টি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতল তারা।
২০০৯-১১ ও ২০১৬-১৮ সালে ৬টি সিরিজ জিতেছিল দলটি।
টেস্টেও নিজ আঙিনায় ধারাবাহিকভাবে সফল ভারত। জিতেছে টানা পাঁচটি সিরিজ। আর টি-টোয়েন্টিতে তো টানা ১২ সিরিজে অপরাজিত তারা।
সেখানে পাকিস্তান নিজের মাটিতে গত তিনটি টেস্ট সিরিজের একটিও জেতেনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সিরিজ হারে ১-০ তে। ইংল্যান্ডের বিপক্ষে সবকটি ম্যাচ হেরে ঘরের মাঠে প্রথমবারের মতো পায় হোয়াইটওয়াশড হওয়ার তেতো স্বাদ। পরে নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের দুটিই ড্র করে তারা।
ওয়ানডেতে সবশেষ সিরিজে কিউইদের বিপক্ষে হারে পাকিস্তান।
যদিও এর আগের পাঁচটি সিরিজে সফরকারী দলগুলোকে হারিয়েছিল তারা। আর টি-টোয়েন্টিতে সবশেষ দুই সিরিজ হেরেছে পাকিস্তান। সব মিলিয়ে নিজ ডেরায় পাকিস্তানের পারফরম্যান্স নিয়ে মোটেও খুশি নন রমিজ। নিজের ইউটিউব চ্যানেলে শনিবার বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার ঘরের মাঠে উত্তরসূরিদের ধারাবাহিক হতে বলেন।
রমিজ রাজা বলেন, ভারতকে তাদের মাটিতে হারানো খুবই কঠিন। পাকিস্তানসহ উপমহাদেশের অন্য দলগুলোর জন্য এটা একটি শিক্ষার দিক। কারণ পাকিস্তানের যথেষ্ট সম্ভাবনা রয়েছে, কিন্তু ফলাফল বা সিরিজ জয়ের ক্ষেত্রে ঘরের মাঠের পারফরম্যান্স ভারত দলের মতো ধারাবাহিক নয়। বিশ্বকাপের বছরে এটি ভারতের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here