বোর্ড সভা আজ বিশ্বকাপ পর্যন্ত চূড়ান্ত হবে অধিনায়ক

0
58

আরবান ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোর্ড সভা আজ। চলমান পরিচালনা পরিষদের যা ষষ্ঠ বোর্ড সভা। মিরপুর হোম অব ক্রিকেটে বৃহস্পতিবার দুপুর ২টায় এই সভা শুরু হওয়ার কথা রয়েছে। বিশেষ কারণে এই বোর্ড সভা বেশ গুরুত্বপূর্ণ। এই সভাতেই চূড়ান্ত হবে পূর্বাচলে অবস্থিত শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রস্তুতকারক প্রতিষ্ঠান। অন্যদিকে এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য বিসিবি নতুন টি-টোয়েন্টি অধিনায়কের নামও চূড়ান্ত করবে। সঙ্গে ২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন এবং বাংলাদেশের নারীদের বিশ্বকাপের রূপরেখা প্রণয়ন করবে।
সামনে ছেলেদের মহাদেশীয় এবং বৈশ্বিক টুর্নামেন্ট আছে। দুই প্রতিযোগিতার মাঝে নিউজিল্যান্ডে রয়েছে ত্রিদেশীয় সিরিজ। সবগুলোই টি-টোয়েন্টি প্রতিযোগিতা। এ ফরম্যাটে বাংলাদেশের অস্থিরতা কাটছেই না। সম্প্রতি যোগ হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হার। অধিনায়ক নির্বাচনে বিসিবিকে কাঠখোড় পোড়াতে হচ্ছে নিত্যদিন।
বোর্ড সভায় আলোচনার মধ্যে আরেকটি বড় ইস্যু ২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। সবশেষ আইসিসি বোর্ড সভায় বাংলাদেশকে আয়োজক হিসেবে বেছে নেওয়া হয়েছে। সেপ্টেম্বর-অক্টোবরে ১০ দলের এই আসরে মোট ম্যাচ হবে ২৩টি। ২০১৪ সালের পর আবারও নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে বিশ্বকাপ আয়োজন হওয়ায় নারীদের সাম্ভাব্য সেরা প্রস্তুতি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নাজমুল হাসান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here