বিশ্বে করোনা শনাক্ত ১৯ কোটি ছুঁই ছুঁই

0
50

আরবান ডেস্ক : বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কোনোভাবেই কমছে না। নিয়ন্ত্রণেতো আসছেই না উপরন্ত বিশ্বের বিভিন্ন দেশে নিত্য-নতুন রূপে হানা দিচ্ছে করোনা। যদিও সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।
করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বৃহস্পতিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১৮ কোটি ৯১ লাখ ৬৫ হাজার ৬২৪ জন এবং মৃতের সংখ্যা ৪০ লাখ ৭৪ হাজার ৪৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৭ কোটি ২৭ লাখ ৯০ হাজার ০৪৪ জন।
করোনার সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৮ লাখ ৪৮ হাজার ৬৮ জন আর মারা গেছেন ৬ লাখ ২৩ হাজার ৮৩৮ জন।
করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯৮ লাখ ৬ হাজার ৮০৩ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ১২ হাজার ১৯ জনের।
লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯২ লাখ ৯ হাজার ৭২৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৪৯৮ জনের।
ওয়ার্ল্ডোমিটারের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯ নম্বরে। গত কয়েক সপ্তাহ ধরে উদ্বেগজনক হারে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে দেশে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৫২ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৯৭ হাজার ৪১২ জন। তালিকায় বাংলাদেশের আগে রয়েছে রোমানিয়া আর পরে পাকিস্তান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here