বিনোদনের জন্য ঝুঁকিপূর্ণ ঈদ আনন্দ আয়োজন

0
99

মো: জায়েজুল ইসলাম: ঈদ আনন্দ উপভোগ করতে ঝুঁকিপুর্ণ ঈদ আনন্দে মেতে উঠেছে উঠতি বয়সী এক শ্রেণির যুবক। এতে সড়ক দুর্ঘটনায় একদিকে যেমন প্রাণ হানির আশংকা বিরাজ করছে অপর দিকে তাদের অশ্লীল অঙ্গভঙ্গী ও উচ্চস্বরে গান বাজানোর জন্য মানুষ অতীষ্ঠ হয়ে উঠছে। নেত্রকোনার পূর্বধলাসহ সারা দেশের যুব সমাজের একটি অংশ বিনোদনের নামে এই অপসংস্কৃতিতে অংশগ্রহন করছে বলে জানা গেছে। এতে বর্তমান যুব সমাজ অপসংস্কৃতি লালনে মেতে উঠছে বলে মন্তব্য করছেন সচেতন মহল।
ঈদের পরদিন বুধবার বিভিন্ন এলাকা থেকে ২০ থেকে ২৫জন যুবক মিলে দল করে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়ক, ময়নসিংহ-নেত্রকোনা সড়ক, পূর্বধলা-নেত্রকোনা সড়কে পিকআপ, ট্রাক, মলম গাড়ি ভাড়া করে, উচ্চস্বরে গান বাজিয়ে নেচে গেয়ে বিভিন্ন এলাকায় তাদের ঘুরতে দেখা গেছে। এ সময় দেখা যায় ওই সব গাড়িতে করে সেলো মেশিন চালিত জেনারেটর, বড় বড় সাউন্ড বক্স, ইকো সাউন্ড সিস্টেম ব্যবহার করা হচ্ছে। এই সব সাউন্ড সিস্টেমের মাধ্যমে উচ্চস্বরে বাজানো হচ্ছে অশ্লীল গান। এর আয়োজক হিসেবে উঠতি শ্রেণির যুবকেরা ট্রাকের ইঞ্জিনের ছাদে উঠে কিনারায় দাঁড়িয়ে নাচতে দেখা গেছে। এতে প্রচন্ড শব্দে রাস্তার পাশে বাজারের লোকজন অতীষ্ট হয়ে পড়ে। তাছাড়া দ্রুতিগতিতে গাড়ি চালানো ও শব্দ দূষনের ফলে দুর্ঘটনার আশংকা বিরাজ করছে।
পূর্বধলা সদর বাজারের ব্যবসায়ী ইছমত আলী, আল মনসুর জানান এসব গাড়ি যখন বাজারের পাশ দিয়ে যায় তখন গানের শব্দ ছাড়া অন্য কিছু শোনা যায় না। তাছাড়া ওদের কারনে মেয়ে ছেলে নিয়ে চলা ফেরা করতে গিয়ে অসুবিধায় পড়তে হয়। তাই তারা এর প্রতিকার দাবি করেন।
জাতীয় পর্যায়ে পূর্বধলার শ্রেষ্ঠ যুব সংগঠক, আরবানের নির্বাহী পরিচালক সৈয়দ আরিফুজ্জামান মাসুম এ বিষয়ে বলেন, আমাদের যুব সমাজকে আনন্দ বিনোদনের নামে এই অপ সংস্কৃতির লালন থেকে বেরিয়ে সুস্থ্য বিনোদনে ফিরাতে হবে। তা না হলে তাদের বিপদগামী হওয়ার আশংখ্যা বেড়ে যাবে। আর এজন্য তিনি আইন শৃংখলা বাহীনীর কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here