বিনা খরচে ভাতা প্রদান কার্যক্রম বাস্তবায়নে দলীয় নেতা-কর্মীদের সাংসদ ওয়ারেসাত হোসেন বেলাল এর নির্দেশ

0
132

সুহাদা মেহজাবিন : নেত্রকোনার পূর্বধলায় গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে উপজেলার শতভাগ অসচ্ছল বয়স্ক ও বিধবা ভাতার অনলাইন আবেদন কার্যক্রম। 
২০২১-২০২২ অর্থ বছরে পূর্বধলা উপজেলাকে শতভাগ বয়স্ক ও বিধবা ভাতার অন্তর্ভুক্ত করা হয়। সরকারের এই মহতী উদ্যোগকে সফলভাবে বাস্তবায়ন করতে  বিনা খরচে নিবন্ধন কার্যক্রম বাস্তবায়নের জন্য সকলকে নির্দেশনা দিয়েছেন জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক)।
সবাই যেন সহজেই নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারে সে বিষয়ে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।
আবেদন নির্ভুল ও ত্রুটিমুক্ত রাখতে সংশ্লিষ্ট ইউনিয়নের উদ্যোক্তাদের মাধ্যমে আবেদন গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সঠিক তথ্য পুরণ সাপেক্ষে একজন আবেদনকারী অনলাইনের মাধ্যমে যে কোন জায়গা থেকেও আগামী ৩১ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।
করোনা মহামারিকালে ‘জীবন ও জীবিকা বাঁচানোর’ বাজেটে সামাজিক সুরক্ষা খাতে বরাদ্দ এক লাখ কোটি টাকা ছাড়িয়ে গেছে। প্রান্তিক পর্যায়ের অসহায় মানুষের সহায়তায় বাড়তি নজরের অংশ হিসাবে এই খাতে বরাদ্দ বাড়ানো হয়েছে।
করোনাভাইরাসজনিত কারণে কর্মহীনতা ও আয়ের সুযোগ হ্রাসের কবল থেকে দেশের অতিদরিদ্র জনগোষ্ঠীকে সুরক্ষা দিতে আমাদের সরকার সামাজিক নিরাপত্তা বলয়ের আওতা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here