বিগ ব্যাশে চলছে স্মিথের সেঞ্চুরি তাণ্ডব

0
50

আরবান ডেস্কঃ ভেন্যু আর প্রতিপক্ষ বদলে গেলেও আবারও উত্তাল হয়ে উঠল স্টিভেন স্মিথের ব্যাট। ছক্কার ঝড়ে বিগ ব্যাশে টানা দ্বিতীয় সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান।
সিডনি সিক্সার্সের হয়ে সিডনি থান্ডারের বিপক্ষে শনিবার (২১ জানুয়ারি) ওপেনিংয়ে নেমে ৬৬ বলে অপরাজিত ১২৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন স্মিথ। ৯ ছক্কা ও ৫ চারে গড়া তার টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা ইনিংসটি।
২০ ওভারের ক্রিকেটে প্রথম ২৩৬ ম্যাচে স্মিথের সেঞ্চুরি ছিল কেবল একটি। পরের দুই ম্যাচেই পেয়ে গেলেন দুইটি।
আগের ম্যাচে গত মঙ্গলবার অ্যাডিলেইড স্ট্রাইকার্সের বিপক্ষে ৫৬ বলে ৭ ছক্কা ও ৫ চারে করেছিলেন ১০১। বিগ ব্যাশে একটি সেঞ্চুরির জন্য সিডনি সিক্সার্সকে অপেক্ষায় থাকতে হয় ১২ মৌসুম।
এখন পরপর দুই ম্যাচে তাদের সেঞ্চুরি দুইটি।
সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি দ্বিতীয় বলে চার মেরে ডানা মেলেন স্মিথ। ৩টি করে চার-ছক্কায় ফিফটি পূর্ণ করেন মাত্র ৩১ বলে। পঞ্চাশ ছোঁয়ার পরপরই তিনি একবার জীবন পান লেগ স্পিনার উসমান কাদির ফিরতি ক্যাচ নিতে না পারায়।
সুযোগটা দারুণভাবে কাজে লাগান ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান। গুরিন্দার সান্ধুর তিন বলের মধ্যে দুটি ছক্কায় পৌঁছে যান নম্বইয়ের ঘরে। ৯৫ থেকে কাদিরকে লং অন দিয়ে ছক্কা মেরেই তিন অঙ্ক স্পর্শ করেন ৫৬ বলে। আগের ম্যাচেও ঠিক ৫৬ বলেই সেঞ্চুরি পূর্ণ করেছিলেন তিনি!
স্মিথের সেঞ্চুরি, তৃতীয় উইকেটে মোয়েজেস হেনরিকসের সঙ্গে তার ১৫৫ রানের জুটিতে সিডনি সিক্সার্স ২ উইকেট হারিয়ে তোলে ১৮৭ রান। জবাবে সিডনি থান্ডার গুটিয়ে যায় স্রেফ ৬২ রানে।
সর্বোচ্চ ১৬ রান করতে পারেন ডেভিড ওয়ার্নার।
টি-টোয়েন্টিতে স্মিথের ব্যাটিং সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠেছে নানা সময়েই। গত বিশ্বকাপে সুযোগ পেয়েছিলেন স্রেফ একটি ম্যাচে খেলার। দুটি ঝড়ো সেঞ্চুরিতে তিনি তার সামর্থ্যের প্রমাণ দিলেন আরেকবার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here