বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ পূর্বধলা উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠিত

0
156

মোস্তাক আহমেদ খান : বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ পূর্বধলা উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠিত হয়েছে। সোমবার (০৯ মে) বিকেলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নেত্রকোণা জেলা শাখার কার্যালয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে আয়োজিত এক সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে ৩১ সদস্যের এ আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে আহবায়ক নির্বাচিত করা হয় মুক্তিযোদ্ধার সন্তান শহীদুল ইসলাম শহীদকে এবং সদস্য সচিব করা হয় মুক্তিযোদ্ধার সন্তান মোঃ নজরুল ইসলাম মন্ডল মনিকে। এছাড়া যুগ্ম-আহবায়ক করা হয় মোঃ আবু হানিফ মিয়া, মোঃ পারভেজ আহম্মেদ রিপন, তুষার ইবনে আইয়ুব, সাখাওয়াত হোসেন ভূঁইয়া, মোঃ আতিকুর রহমান উজ্জ্বল এছাড়াও আহনাফ হোসেন, শহিদুল ইসলাম আঙ্গুর, খায়রুল আলম খান, মোঃ সবুজ মিয়া, মোঃ এমদাদুল হক মিলন, খোকন মিয়া, ফরিদ আহমেদ, রোকুনজ্জামান রুকন, রিপন মিয়া, বাচ্চু মিয়া, এমদাদুল হক (মুকুল), শহিদুল ইসলাম, মোঃ আওয়ালাদ হোসেন, মোঃ খোকন মিয়া (কান্দুলিয়া), মোঃ সবুজ মিয়া, মোসা: শাহীদা আক্তার, রফিকুল ইসলাম,মোসা: শিল্পী আক্তার, মোঃ হেলাল উদ্দিন, মোঃ আনিছুর রহমান আনিছ, মোসা হেলেনা আক্তার, আব্দুল্লাহ আল-মামুন, মোঃ মজনু মিয়া ও আব্দুল বারেককে সন্মানিত সদস্য করা হয়।


জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) কেন্দ্রীয় কমিটি কর্তৃক বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদকে ২০১৮ সালে অনুমোদন দেয়া হয়। এ কমিটি সারা দেশের জেলা, উপজেলা কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবাহিকতায় সংগঠনের প্যাডে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নেত্রকোনা জেলা শাখার সভাপতি অধ্যাপক ওমর ফারুক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর উপ-প্রচার সম্পাদক ও নেত্রকোণা জেলা শাখার সাধারণ সম্পাদক রইছ মোহাম্মদ হাবিব খান মুক্তি’র স্বাক্ষরিত পূর্বধলা আহবায়ক কমিটি গঠন করা হয়।

নবগঠিত আহবায়ক কমিটির সদস্য সচিব মোঃ নজরুল ইসলাম মন্ডল মনি জানান, দেশ স্বাধীন হয়েছে ৫১ বছর। এ সময়ের মধ্যে দেশের অধিকাংশ মুক্তিযোদ্ধা বয়সের কারণে মৃত্যুবরণ করেছেন। স্বাধীনতা বিরোধীদের রুখতে হলে মুক্তিযোদ্ধা ও তার সন্তানদের সরকারকে সহযোগিতা করতে হবে। পরবর্তী প্রজন্ম হিসেবে আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা দেশের জন্য কাজ করব। এছাড়া মুক্তিযোদ্ধাদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে এ সংগঠন কেন্দ্রীয় কমিটির নির্দেশ পালনে সচেষ্ট থাকবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here