পূর্বধলায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস পালিত

0
186

সুহাদা মেহজাবিন : আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশের ঘোষণা দিয়েছিল একটি ভূখন্ড, যার নাম বাংলাদেশ। সবুজ জমিনে রক্তিম সূর্যখচিত মানচিত্রের এই দেশটির স্বাধীনতার ৫০তম বার্ষিকী।

নেত্রকোনার পূর্বধলায় আজ (২৬ মার্চ) শুক্রবার বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।

উপজেলা পরিষদ চত্বরে সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়। অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল, স্বাস্থ্যবিধি মেনে সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠান, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাগণের

সংবর্ধনা ও আলোচনা সভা, মসজিদে মসজিদে বিশেষ দোয়া এবং সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, সন্ধায় আলোক সজ্জাকরণ এবং স্থানীয় পর্যায়ের শিল্পিদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এ দিনটি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছরও। এবার তাই উদযাপনেও যোগ হয়েছে ভিন্ন মাত্রা। এর সাথে আর একটি নতুন পালক যোগ হয়েছে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here