পূর্বধলায় রাস্তা ভেঙ্গে বসতবাড়ি উচ্ছেদের অভিযোগ

0
115

নিজস্ব প্রতিবেদন : নেত্রকোনার পূর্বধলায় আইনল হক গংদের বিরুদ্ধে মানুষ ও যান চলাচলের গুরুত্বপূর্ণ রাস্তা কোদাল দিয়ে কেটে বসতবাড়ি উচ্ছেদের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বিশকাকুনী ইউনিয়নের বিশকাকুনী মধ্যপাড়া গ্রামে মোছা: তহুরা নামে একজনের বাড়ির পাশে এ রাস্তা টি। রাস্তা ভেঙ্গে যাওয়ায় বাড়িটি নদীতে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে।


সরেজমিনে স্থানীয়দের বরাত দিয়ে জানা গেছে, বিশকাকুনী মাদরাসা হতে কলংকা গ্রাম পর্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত শত শত মানুষ চলাচল করে। এমনকি এলাকার লোকজন যানবাহন দ্বারা তাদের মালামালা বহণ করে। এ বছর টানা বর্ষণের ফলে রাস্তার উজানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। যার ফলে জহুরা এবং তহুরা নামে দুই বোনের বসতবাড়ির মাঝে রাস্তায় একটি সুরঙ্গ সৃষ্টি হয়ে পানি বের হতে শুরু করে। তহুরা পানির সুরঙ্গ বন্ধ করে দিতে চাইলে, এলাকার ঘরজামাই আইনল হক ও তার ছেলে শাজা মিয়া ও দুদু মিয়া এবং রিয়াজ উদ্দিনের ছেলে রুক্কু মিয়া ও বাচ্চু মিয়া মিলিত হয়ে তহুরাকে এলাকা থেকে উচ্ছেদ করার উদ্দেশ্যে রাস্তা টি কোদাল দিয়ে কেটে দেয়। যার ফলে রাস্তায় বড় ধরণের ভাঙ্গণ সৃষ্টি হয়েছে। এতে তহুরা বসতঘর নদীতে বিলীন হওয়ার পথে।
এ বিষয়ে আইনল হককে জিজ্ঞাসা করলে, তার উপর আনিত অভিযোগ অস্বীকার করে। তবে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আইনল হক গংদের বিরুদ্ধে এলাকার শতাধিক সচেতন মানুষ স্বাক্ষরিত একটি অভিযোগ দায়ের করে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here