পূর্বধলায় ভবের বাজারে অগ্নিকান্ড ! ১০ঘর পুড়ে ছাই, ১কোটি টাকার ক্ষয় ক্ষতি

0
145

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোনার পূর্বধলা উপজেলার ভবের বাজারে ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। এতে দুটি বসতঘর ও দোকানসহ ১০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
গত বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে নগদ টাকা ও মালামালসহ প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানিয়েছেন।
স্থানীয়রা জানায়, বাজারের মেসার্স হাদিস রাইস মিল থেকে আগুনের সূত্রপাত হয়। তাৎক্ষনিক ওই আগুন পাশের একটি কাঠের দোকানে ছড়িয়ে পড়ে।
এ সময় স্থানীরা আগুন নিভানোর চেষ্টা করলেও ততক্ষণে একটি কাপড়ের দোকান, একটি তেলের দোকান ও বাজারে বসবাসরত আব্দুল বারেক এবং আতিকুল ইসলামের বসতঘরসহ কয়েকটি দোকান আগুনে ভষ্মিভূত হয়ে যায় ।
খবর পেয়ে নেত্রকোনা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩টি ইউনিট এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বাজার কমিটির সভাপতি হাসানুজ্জামান লিটন ও স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে রাইস মিলে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।
খবর পেয়ে শুক্রবার সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, পূর্বধলা উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) উম্মে কুলসুম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও স্থানীয় গোহালাকান্দা ইউপি চেয়ারম্যান সায়েদ আল-মামুন শহিদ ফকির ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here