পূর্বধলায় বিনা খরচে ভাতার আবেদনের সুযোগ পাচ্ছে হোগলা ইউনিয়নের আবেদনকারীরা

0
151

মো: জায়েজুল ইসলাম : নেত্রকোনার পূর্বধলায় বিনা খরচে অস্বচ্ছল বয়স্ক ও বিধতা ভাতার অনলাইন আবেদনের সুযোগ পাচ্ছে উপজেলার ২নং হোগলা ইউনিয়নের অনলাইন আবেদন কারীরা। হোগলা ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন আবেদনের খরচ বহন করায় তারা এ সুযোগ পাচ্ছে। ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত এ সংশ্লিষ্ট মতবিনিময় সভায় সকল ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বৃহস্পতিবার তিনি এ ঘোষনা দেন।
জানা গেছে ২০২১-২০২২ অর্থ বছরে পূর্বধলা উপজেলাকে শতভাগ বয়স্ক ও বিধবা ভাতার অন্তর্ভুক্ত করা হয়। এ লক্ষে গত বৃহস্পতিবার থেকে পূর্বধলা উপজেলায় আনুষ্ঠানিকভাবে অনলাইন আবেদন শুরু হয়। উপজেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী যোগ্য আবেদনকারীগণ ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাকে ৫০টাকা অনলাইন ফি প্রদান পূর্বক আবেদন করতে পারবে। আবেদনের জন্য সাথে জাতীয় পরিচয়পত্রে ফটোকপি, ৪কপি ছবি ও নিজ নামে একটি সিমকার্ড ক্রয় করে নিয়ে আসতে হবে। আগামীকাল শুক্রবার থেকে হোগলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ওয়ার্ড ভিত্তিক অনলাইন আবেদন শুরু করা হবে। ১,২,৩ নং ওয়ার্ডের বাসিন্দাদের আবেদন হবে ২১ ও ২২ আগস্ট, ৪,৫,৬ নং ওয়ার্ডের বাসিন্দাদের আবেদন হবে ২৩ ও ২৪ আগস্ট এবং ৭,৮,৯ নং ওয়ার্ডের বাসিন্দাদের আবেদন হবে ২৫ ও ২৬ আগস্ট।
ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন জানান, আবেদনের যোগ্য প্রার্থীরা যেহেতু অসচ্ছল তাই তিনি নিজ খরচে আবেদনের ব্যবস্থা গ্রহণ করেছেন। পুরুষ ৬৫ ও মহিলা ৬২ বছরের অসচ্ছল ব্যক্তিগণ এবং অসচ্ছল বিধবা এবং স্বামী নিগৃহীতাগণের প্রত্যেকে ভাতার জন্য আবেদন করতে পারবেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here