পূর্বধলায় ঝড়ে বিধ্বস্ত রাস্তার গাছ সংরক্ষনের উদ্যোগ নেই

0
109

মো: জায়েজুল ইসলাম : নেত্রকোণার পূর্বধলায় সম্প্রতি ঝড়ো হাওয়ায় উপজেলার রাস্তার পাশের বিভিন্ন এলাকার বড় বড় গাছ উপড়ে যায়। এসব গাছ দ্রুত সংশ্লিস্ট বিভাগের হেফাজতে না আনায় দিনে দিনে চুরি হয়ে যাচ্ছে। তাছাড়া রাস্তার পাশের জমিতে পড়ে থাকায় সংশ্লিষ্ট ভুমি মালিকেরও অসুবিধার সৃস্টি হচ্ছে।
উপজেলার পূর্বধলা-ঘাগড়া সড়কে দেখা গেছে বিভিন্ন প্রজাতির গাছ ঝড়ো বাতাসে উপড়ে গিয়ে জমি ও রাস্তার উপর পড়ে আছে। রাস্তার উপর পড়ে থাকা গাছ স্থানীয় উদ্যোগে কেটে অপসারণ করা হলেও কিছু গাছ জমিতেই পড়ে থাকতে দেখা গেছে। আবার কিছু কিছু গাছ কেটে রাস্তার পাশেই ফেলে রাখা হয়েছে। এসব গাছের মধ্যে মূল্যবান আকাশী ও মেহগনি প্রজাতির গাছ রয়েছে। স্থানীয় ভাবে ফার্নিচার তৈরীর জন্য এসব গাছের ব্যপক চাহিদা থাকায় রাতের আঁধারে এসব গাছ সরিয়ে ফেলার আশংকা বিরাজ করছে। আর কিছু কিছু গাছ ও গাছের একটি বিশেষ অংশহ ইতি মধ্যে কেটে নিয়ে গেছে কে বার কারা। তাই পড়ে থাকা এসব গাছ দ্রুত সংশ্লিষ্ট বিভাগের হেফাজতে আনার দাবী জানিয়েছেন স্থানীয়রা।
উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্সকে এ বিষয়ে দৃস্টি আকর্ষন করা হলে তিনি বলেন , সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের মাধ্যমে এসব পড়ে থাকা গাছ দ্রুত সংরক্ষনের উদ্যোগ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here