পূর্বধলায় জরাজীর্ন ভবনেই চলছে আনসার ভিডিপি কর্মকর্তার দাপ্তরিক কাজ

0
77

মো: জায়েজুল ইসলাম : নেত্রকোনার পূর্বধলা উপজেলার আনসার ভিডিপি কর্মকর্তার কার্যালয় ভবনটি জরাজীর্ণ অবস্থায় বিরাজ করছে। এই জরাজীর্ন ভবনেই ঝুঁকি নিয়ে নিয়মিত দাপ্তরিক কাজ করছেন আনসার ভিডিপি কর্মকর্তা কার্যাালয়ের লোকজন।
ভবনটিতে গিয়ে দেখা গেছে ৩ কক্ষ বিশিষ্ট একটি ভবনের একটি স্টোর রুম ও বাকী দুইটির দাপ্তরিক কাজের একটিতে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা বসেন। ভবনের ছাদের পলেস্তরা ডেমেজ হয়ে যাওয়ার খসে পড়ছে। একই অবস্থা খসে পড়ছে ওয়ালের পলেস্তেরা। সামান্য একটু বৃষ্টি হলেই ছাদ ছুয়ে পানি পড়ে। এতে গুরুত্বপুর্ন কাজপত্র রাখা দায় হয়ে পড়েছে বলে দপ্তরের লোকজন জানান। কক্ষের ভিতরে পানি পড়ার কারনে ইতি মধ্যে একটি কম্পিউটারও নষ্ট হয়ে গেছে। তাছাড়া ছাদের পলেস্তরা ভেঙ্গে কর্মরত ব্যক্তির শরীরে পড়ে যে কোন মুহুর্তে দুর্ঘটনাও ঘটতে পারে।
উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো: মোফাজ্জল হোসেন মন্ডল জানান ভবনটি অনেক পুরাতন হয়ে যাওয়ার এর ওয়াল ও ছাদ ডেমেজ হয়ে গেছে। এতে ওয়াল ও ছাদের পলেস্তরা খসে পড়ছে। তাছাড়া ছাদ ছুঁয়ে পানি পড়ায় মুল্যবান কাগজ ও জিনিসপত্র রাখা কঠিন হয়ে পড়েছে। বর্তমানে এ জরাজীন ভবনেই আমিসহ একজন টিআই ও ভাতাভুক্ত ৪৮ জন আনাসার ভিডিপি সদস্যের কার্যক্রম পরিচালনা করতে হয়। তাই জরুরী ভিত্তিতে ভবনটি সংস্কারের জন্য তিনি দাবী জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here