পূর্বধলায় চোরাই গরু উদ্ধার, চোর পলাতক

0
249

মোস্তাক আহমেদ খান : নেত্রকোণার পূর্বধলায় অনুমান ৬০ হাজার টাকা মূল্যের একটি চোরাই গরু উদ্ধার করেছে এলাকাবাসী। গরু চোর হোগলা ইউনিয়ন পরিষদ’র সাবেক ইউপি সদস্য আইয়ুব আলী ও তার ছেলে জামাল কৌশলে পালিয়ে গেছেন। মঙ্গলবার (৮ জুন) সন্ধ্যায় উপজেলার হোগলা ইউনিয়নের নিজহোগলা গ্রামে ঘটনাটি ঘটে।
সরেজমিনে ও এলাকাবাসীর বরাতে জানা যায়, গত বুধবার (২ জুন) একই ইউনিয়নের জামিরাকান্দা গ্রামের মৃত আবু মড়লের পুত্র মো: ইসলাম উদ্দিন মড়ল (৭০)’র একটি গরু নিখোঁজ হয়ে যায়। গরুটি পেতে এলাকায় মাইকিং এবং খোঁজাখুজি করে পাচ্ছিল না। পরে গরুটির মালিক বিশ্বস্থ সূত্রে জানতে পারে, সাবেক ইউপি সদস্য আইয়ুব আলী ও তার ছেলে জামাল একটি গরু বিক্রি করার উদ্দেশ্যে হোগলা বাজারে নিয়ে যায়। বিক্রয় করতে না পেরে তার বসতঘরে গরুটিকে লুকিয়ে রেখেছে। পরবর্তীতে গরুর মালিক ইসলাম উদ্দিন মড়ল এলাকাসীকে সাথে নিয়ে তল্লাশি করতে চাইলে জামাল বিভিন্ন ধরনের হুমকি দেয় এবং সে নিজেই সম্মানহানী হবে মর্মে থানা পুলিশকে অবগত করে। পুলিশ তল্লাশী করতে দেওয়ার কথা বললে ঘর থেকে গরু বাহির করে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ধাওয়া করে গরুটি উদ্ধার করে। ততক্ষণে চোর পালিয়ে যায় এবং ঘটনাটিকে অন্য খাতে প্রবাহিত করার জন্য নিজেরাই নিজেদের খড়ের গাঁদায় আগুন লাগিয়ে দেয়। খবর পেয়ে থানা পুলিশ এসে তাদের জিম্মায় গরুটি নিয়ে যায়।
এলাকাবাসী আরও জানান, আইয়ুব আলী মেম্বার ও তার ছেলে জামালের অত্যাচারে এলাকায় থাকা দায় হয়ে পরেছে। তার বাবা সাবেক ইউপি সদস্য আইয়ুব আলী মেম্বারের ছত্রছায়ায় তার ছেলেরা এলাকায় চুরি থেকে শুরু করে নানা অপকর্ম করে বেড়াচ্ছেন। তাদের ভয়ে এলাকার মানুষজন কথা বলতে সাহস পায় না।
হোগলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন গরু উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, গরু চোরকে আইনের আত্ততায় নিতে হবে।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শিবিরুর ইসলাম জানান, খবর পেয়ে এলাকাবাসীর সহায়তায় পুলিশ গরুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে ঘটনাস্থল পরিদর্শন করি এবং অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here