পূর্বধলায় গৌরব-প্রেরণার অমর একুশ পালিত

0
188

সুহাদা মেহজাবিন : আজ ২১ ফেব্রুয়ারি। মহান ‘শহীদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। হাতে হাতে বসন্তে ফোটা ফুল নিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা ও ভালোবাসা জানানোর দিন। আব্দুল গাফফার চৌধুরীর কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলতে পারি…’ এর সুরে সুরে বাংলার ভাষা সৈনিকদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানালো সমগ্র জাতি।

নেত্রকোনার পূর্বধলায় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা জনাব আহমদ হোসেনের নির্দেশে অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে পূর্বধলা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন এর নেতৃত্বে অংশগ্রহণ করেন পূর্বধলা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি এবং এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে একুশের মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তারা।

বাঙালির মননে অনন্য মহিমায় ভাস্বর চিরস্মরণীয় একুশে ফেব্রুয়ারি। অমর একুশে বাঙালির পথদিশা- প্রাণের স্পন্দন, সালাম, বরকত, রফিক, জব্বার, সফিউর, আউয়াল, অহিউল্লাহর রক্তে রাঙানো মাথা নত না করার চির প্রেরণার উৎস। তাই আজ লাখো বাঙালি সবটুকু আবেগ ঢেলে দিয়ে স্মরণ করবে। ১৯৫২ সালের এই দিনে শহীদদের শাণিত ধারায় যে আলোকিত পথের উন্মোচন ঘটেছিল, সেই পথ ধরে এসেছিল স্বাধীনতা। একুশ সমস্ত অন্যায়, অবিচার, বৈষম্য ও নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রেরণা যোগায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here