পূর্বধলায় কুকুরের টিকাদান নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

0
105

মোস্তাক আহমেদ খান : বাংলাদেশ থেকে ২০২৩ সালের মধ্যে জলাতঙ্ক নির্মূলের লক্ষে পূর্বধলায় ব্যাপক হারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম-২০২১ এর অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৮ মার্চ) দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ শাহিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, বিশেষ অতিথি ও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন বেগম সেতু,

উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি আকন্দ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাথমিক শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. মতিউর রহমান, ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, স্বাস্থ্য সহকারী ইনচার্জ নিরঞ্জন কুমার ভাদুরী, সেনিটেরী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো: হাশিম উদ্দিন খান, স্বাস্থ্য সহকারীগণ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণের প্রতিনিধি হিসেবে সকল ইউপি সচিবগণ উপস্থিত ছিলেন। এসময় সভায় কুকুরের ভ্যাকসিন কার্যক্রম সম্পর্কে মূল বক্তব্য উপস্থাপন করেন এমডিভি সুপারভাইজার শরিফুল ইসলাম।
তিনি জানান- আগামী ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত পূর্বধলায় ব্যাপক হারে কুকুরের টিকা প্রদান করা হবে। এসময় বেওয়ারিশ ও গৃহপালিত সব ধরনের কুকুরের টিকা দেয়া হবে বলে জানান তিনি। জলাতঙ্ক একটি মারাত্মক রোগ এবং এই রোগের কোন চিকিৎসা নেই উল্লেখ করে তিনি টিকাদান কার্যক্রম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here