পূর্বধলায় এলাকাবাসীর অর্থায়নে রাস্তা সংস্কার শুরু

0
106

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোণার পূর্বধলা উপজেলায় গতকাল রবিবার নিজস্ব অর্থায়নে জনগুরুত্বপূর্ণ একটি রাস্তার মেরামত করছে এলাকাবাসী। এতে দুর্ভোগ লাঘব হবে হাজারও মানুষের।
রামকান্দা গ্রামের বাসিন্দা মাঈন উদ্দিন জানান, মৌদাম বাজার থেকে রামকান্দা হয়ে খাটুয়ারি পর্যন্ত স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতাধীন রাস্তাটি দিয়ে উপজেলার ঘাগড়া ও জারিয়া ইউনিয়নের ১০ গ্রামের হাজার হাজার মানুষ উপজেলা সদরসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করেন। প্রায় সাড়ে চার কিলোমিটার দৈর্ঘের রাস্তাটির ৩ কিলোমিটার কাঁচা। রামকান্দা এলাকায় রাস্তাটি অনেকটা নিচু। ফলে বর্ষাকালে ওই রাস্তার অংশটি পানিতে তলিয়ে যায়। এতে দুর্ভোগে পড়তে হয় এ পথে চলাচলকারী হাজার হাজার মানুষের। রাস্তাটিতে মাটি ভরাটের জন্য বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদন করেও কোনো কাজ হচ্ছিল না। অবশেষে এলাকাবাসী নিজস্ব অর্থায়নে রবিবার ৮শ ফুট রাস্তায় মাটি ভরাটের কাজ শুরু করেছে।
এরশাদ হোসেন খান বলেন, রাস্তাটিতে মাটি ভরাটের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থেকে শুরু করে বিভিন্ন দপ্তরে অনেকবার আবেদন করা হয়েছে। কিন্তু কেউই কোনো উদ্যোগ না নেওয়ায় গ্রামবাসী চাঁদা দিয়ে ৫০হাজার টাকার তহবিল গঠন করেছে। ওই টাকায় এ্যাস্কেভেটর দিয়ে মাটি ভরাট শুরু হয়েছে।
মোখলেছুর রহমান খানসহ অনেকে বলেন, এ রাস্তাটি খুবই জনগুরুত্বপূর্ণ। বর্ষাকালে রাস্তাটি কাঁদায় পরিপূর্ণ হয়ে পড়ে। তাই পাকাকরণের দাবি জানান তারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here