পূর্বধলায় আরবান এর উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ

0
88

মোস্তাক আহমেদ খান : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নেত্রকোণা জেলার পূর্বধলায় রবিবার (১ লা এপ্রিল) আরবান একাডেমি চত্বর প্রাঙ্গণে একটিভিটি ফর রিফরমেশন অব বেসিক নীডস- আরবান এর উদ্যোগে অসহায় গরীব দুঃখীদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রায় শতাধিক দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী হিসেবে সেমাই, চিনি, সয়াবিন তেল, আতপ চাল, লবন, পেঁয়াজ, আলু ও গায়ে মাখার সাবান এবং কাপড় কাচার সাবান বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন একটিভিটি ফর রিফরমেশন অব বেসিক নীডস- আরবান এর নির্বাহী পরিচালক সৈয়দ আরিফুজ্জামান। আরবানের কোঅর্ডিনেটর আবুল আরশাদ, প্রকল্প সমন্বয়কারি সুহাদা মেহজাবিন, আরবান আইটির ম্যানেজার মোস্তাক আহমেদ খান, জিয়াউর রহমান সহ অন্যান্য সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

উল্লেখ্য, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় ডিজিটাল সমাজ বির্নিমাণের অংশ হিসেবে আরবান ২০০২ সাল থেকে প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ও তৃণমূল পর্যায়ে প্রয়োজনীয় প্রযুক্তি পণ্যের ব্যবহারের মাধ্যমে বিশেষ করে যুবসম্প্রদায়কে প্রশিক্ষিত করে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে আরবান। আরবান কর্ম এলাকায় ডিজিটাল শিক্ষা, এম-স্বাস্থ্য সেবা, ডিজিটাল এ্যাপ্লিকেশন তৈরি, আইসিটি এ্যান্ড ইংলিশ ক্লাব, তথ্য ও সেবা কেন্দ্র পরিচালনা, কম্পিউটার লিটারেসি প্রোগ্রাম, ই-কৃষি, উদ্যোক্তা উন্নয়ন, ক্ষুদ্র ও কুটীর শিল্প, সামাজিক বনায়ন, নিরাপদ পানি ও স্যানিটেশন, ক্ষুদ্র-নৃ গোষ্ঠীর জীবন-মান উন্নয়ন ও আয়বর্ধক কর্মসূচি বাস্তবায়ন করছে। এছাড়াও করোনা পরিস্থিতিতে আরবান খাদ্য সহায়তা ও স্বাস্থ্য উপকরণ বিতরণসহ বিভিন্ন ধরণের কর্মসূচী বাস্তবায়ন করছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here