পুলিশ ইন্সপেক্টর রুহুল কুদ্দুছ খান আর নেই

0
224

মোস্তাক আহমেদ খান : নেত্রকোণার পূর্বধলা উপজেলাধীন খলিশাউর ইউনিয়নের খানপাড়া নিবাসী ও বাংলাদেশ পুলিশ ময়মনসিংহ রেঞ্জের অধীনে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত মোহাম্মদ রুহুল কুদ্দুছ খান (ডাক্তার) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি সাবেক এটিও মরহুম আব্দুল কুদ্দুছ খানের বড় ছেলে, সাবেক অতিরিক্ত ডিআইজি মরহুম আবদুল হাননান খান (আইজিপি পদমর্যাদা) এঁর ভাতিজা ও সমাজকর্মী যুব সংগঠক রাশেদ কদ্দুছ খান সুজন এঁর বড় ভাই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। সোমবার (৯ মে) দিনগত রাত ১টা ২০ মিনিটের সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। তিনি দীর্ঘ দুই বছর ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন। তিনি ১ ভাই, ৬ বোন, স্ত্রী ১ ছেলে, ১ কন্যা সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম রুহুল কুদ্দুছ খানের স্বজন জাকির আহমেদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, রাতে অসুস্থতা বেড়ে গেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মঙ্গলবার (১০ মে) বেলা এগারোটায় ময়মনসিংহ পুলিশ লাইনে প্রথম জানাজা ও বাদ আছর নিজ বাড়ি খলিশাউড় ইউনিয়নের খানপাড়ায় অনুষ্ঠিত হবে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নিজ বাড়ি খলিশাউড় ইউনিয়নের খানপাড়ায় আনা হবে। সেখানে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।সমাজকর্মী যুব সংগঠক রাশেদ কদ্দুছ খান সুজন তার বড় ভাই রুহুল কুদ্দুছ খানের মৃত্যুতে সকলের কাছে দোয়া কামনা করেছেন।
তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি জাকিয়া পারভীন খানম মনি, পূর্বধলা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক জেএস ইঞ্জিনিয়ার মিছবাহুজ্জামান চন্দন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জাতীয় পরিষদ সদস্য মোখলেছুর রহমান খান ভাসানী, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামান, পূর্বধলা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ হাসানুজ্জামান রাফি গভীর শোক প্রকাশ করেছেন। গুণী এ মানুষটি ১৯৭৩ সালের ১লা জুন নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার খলিশাউড় খানপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি জগৎ মনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, খুলনা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি এবং ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পড়ালেখা শেষ করে বাংলাদেশ পুলিশ বাহিনীতে প্রথমে উপ-পরিদর্শক পদে যোগদান করেন। সর্বশেষ ময়মনসিংহ জেলার নান্দাইল থানার পুলিশ পরিদর্শক তদন্ত হিসেবে দায়িত্ব পালন শেষে ময়মনসিংহ ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের অফিসার ইনচার্জ ওসি হিসেবে কর্মরত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here