পদ্মা সেতুর উদ্বোধনে ট্রাফিক নির্দেশনায় যা থাকছে

0
60

আরবান ডেস্কঃ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন আজ। এ উপলক্ষ্যে ট্রাফিক নির্দেশনা জারি করেছে বাংলাদেশ পুলিশ। নির্দেশনায় ঢাকা ও বিভিন্ন জেলা থেকে অতিথিরা কোন কোন পথে পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশস্থলে পৌঁছবেন তা উল্লেখ করা হয়েছে।
ঢাকা হতে মাওয়াগামী গমনাগমন রুট : মাওয়ায় সুধী সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ও নিউমার্কেট এলাকা হতে আগত আমন্ত্রিত অতিথিরা ঢাকা মেডিকেল কলেজ সংলগ্ন চানখাঁরপুল (নিমতলী) মেয়র হানিফ ফ্লাইওভারের প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন-দোলাইরপাড় টোলপ্লাজা দোলাইরপাড় ক্রসিং (১) জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস ব্যবহার করবেন।
জিরো পয়েন্ট (বঙ্গবন্ধু অ্যাভিনিউ গুলিস্তান) হতে আগত আমন্ত্রিত অতিথিরা জিরো পয়েন্ট-গুলিস্তান আহাদ বক্সসংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভার প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন-দোলাইরপাড়-টোলপ্লাজা-দোলাইরপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস ব্যবহার করবেন।
মতিঝিল শাপলা চত্বর ও ইত্তেফাক মোড় থেকে আগত অতিথিরা মতিঝিল শাপলা চত্বর-ইত্তেফাক ক্রসিং-হাটখোলা মোড়সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন দোলাইরপাড়-টোলপ্লাজা-দোলাইরপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস ব্যবহার করবেন।
কমলাপুর, টিটিপাড়া হতে আগত অতিথিরা কমলাপুর, টিটিপাড়া ক্রসিং-গোলাপবাগ মোড় (১) ইনগেট সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন- দোলাইপাড়-টোলপ্লাজা দোলাইরপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস ব্যবহার করবেন।
মাদারীপুরের শিবচরে জনসমাবেশে অতিথিদের গমনাগমন নির্দেশনা : রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন জেলার অতিথিদের যানবাহনসমূহ গমনাগমনের জন্য পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি হয়ে লালনশাহ সেতু অথবা যমুনা সেতু ব্যবহার করবে। তবে প্রতিকূল আবহাওয়ায় ফেরি পারাপার ব্যাহত হতে পারে বিধায় লালনশাহ সেতু ব্যবহার করা সমীচীন।
চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা সড়কের যানবাহনসমূহ গমনাগমনের জন্য চাঁদপুর-শরীয়তপুর ফেরিঘাট ব্যবহার করবে। ময়মনসিংহ, সিলেট বিভাগ এবং ঢাকা ও পার্শ্ববর্তী জেলা হতে আগত যানবাহনসমূহ ঢাকা মহানগরীতে প্রবেশের পরিবর্তে কালিয়াকৈর-নবীনগর-পাটুরিয়া হয়ে গমনাগমন করবে।
মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে জেলা হতে মাদারীপুরের শিবচরে (কাঁঠালবাড়ি) জনসমাবেশে অতিথিদের জন্য নির্দেশনা : অতিথিরা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সার্ভিস রোড ব্যবহার করে ছনবাড়ি হতে বামের রোড ব্যবহার করে সিরাজদিখানগামী রোডে গমন করবেন।
সিরাজদিখানগামী রোডের কুসুমপুর বাজার হতে ডানে প্রবেশ করে নওপাড়া হয়ে লৌহজং থানার সামনে দিয়ে শিমুলিয়া মোড় ও মাওয়া চৌরাস্তা হয়ে পুরাতন মাওয়া ফেরিঘাটে গমন করবেন। মাদারীপুর শিবচরে (কাঁঠালবাড়ি) অনুষ্ঠিত জনসমাবেশে অতিথিদেরকে সকাল ৮টার আগেই পুরাতন মাওয়া ফেরিঘাটে প্রবেশ করার জন্য অনুরোধ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here